সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

বন্ধ হয়ে যেতে পারে বিবিসি!

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:১৫ পূর্বাহ্ন
বন্ধ হয়ে যেতে পারে বিবিসি!

আগামী ১০ বছরের মধ্যে বিবিসি বন্ধ হয়ে যেতে পারে আশঙ্কা প্রকাশ করেছেন ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী নাদিন ডরিস। তিনি বলেছেন, অভিজাত মনোভাব, ঐতিহ্য ও নিরপেক্ষতা হারিয়ে ফেলছে বিবিসি। সারাবিশ্বে দিন দিন জনপ্রিয়তা কমছে সংবাদ মাধ্যমটির।

ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী কনজারভেটিভ পার্টির এক সম্মেলনে বলেন, তিনি বিবিসির সঙ্গে কোনো ধরনের দ্বন্দ্ব চান না। তবে ২০২২ সালের এপ্রিল থেকে সরকারের সঙ্গে পরবর্তী লাইসেন্স ফি নিষ্পত্তি হওয়ার আগে বিবিসিকে বিভিন্ন পরিবর্তন আনার বিষয়ে রাজি হতে হবে।

বিবিসির দৃষ্টিভঙ্গি হলো- তারা একটি নিষ্পত্তি ফি পাবে এবং তারপরে তারা কীভাবে পরিবর্তন আনতে চান তা নিয়ে আমরা কথা বলব- বলেন ডরিস। তিনি আরও বলেন, আর আমার দৃষ্টিভঙ্গি হলো- কিভাবে আপনারা পরিবর্তন আনতে যাচ্ছেন সেটা বলবেন তারপর নিষ্পত্তি ফি পাবেন।

১০ বা ২০ বছরের মধ্যে লাইসেন্স ফি বাধ্যতামূলক হবে কি না জানতে চাইলে তিনি বলেন, বিবিসি কি ১০ বছর পরও থাকবে? আমি জানি না… এই মুহূর্তে পরিবেশটা খুবই প্রতিযোগিতামূলক।

যুক্তরাজ্যর গণমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টের খবরে বলা হয়েছে, মন্ত্রিসভা পরিবর্তন হলে গত সেপ্টেম্বরে সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান নাদিন ডরিস। দায়িত্বপ্রাপ্ত হয়ে মন্ত্রী জানিয়েছেন, ইতোমধ্যে তিনি বিবিসির পরিচালক টিম ডেভি এবং চেয়ারম্যান রিচার্ড শার্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

তিনি বলেন, বিবিসির জন্য যারা কর দেয় তাদের জন্য গণমাধ্যমটি আরও কিভাবে প্রতিনিধিত্বমূলক হয়ে উঠতে পারে আমরা সেটা নিয়ে আলোচনা করছি। বিবিসিতে যারা চাকরি করে সংবাদমাধ্যমটি তাদের সংশ্লিষ্ট খবর বেশি প্রচার করে বলেও অভিযোগ করেছেন তিনি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: