মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী পালনে প্রস্তুত সমাধিসৌধ

গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন
বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী পালনে প্রস্তুত সমাধিসৌধ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস রোববার (১৫ আগস্ট)। দিবসটি পালন উপলক্ষে তার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে সরকারি ও দলীয়ভাবে নেওয়া হয়েছে নানা কর্মসূচি।

প্রতিবছর ১৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া আসেন। কিন্তু এবার করোনার কারণে প্রধানমন্ত্রী জাতীয় শোক দিবসের কর্মসূচিতে যোগ দিতে টুঙ্গিপাড়া আসছেন না বলে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও দলীয় সূত্রে জানা গেছে।

জাতির পিতার ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সকে প্রস্তুত করা হয়েছে। শেষ হয়েছে ধোয়া-মোছাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ।

গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের ডেপুটি নেজারত কালেকটর মো. মহসিন উদ্দীন জানান, রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসেবে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হবে।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও নেতারা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানাবেন। এদিন মন্ত্রী পরিষদের সদস্য ও সংসদ সদস্যরাও উপস্থিত থেকে জাতির পিতার সামধিতে শ্রদ্ধা জানাবেন বলে জানা গেছে।

এরপর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো হবে। পরে সমাধি সৌধ কমপ্লেক্সে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এরপর সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স উন্মুক্ত করে দেওয়া হবে।

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক পালন উপলক্ষে প্রতি বছরের ন্যায় এ বছরও জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে ধোয়া-মোছাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ ইতোমধ্যে শেষ হয়েছে।

পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেন, দিনটি পালন উপলক্ষে পুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সরকার দলীয় নেতারা। এ দিনের কর্মসূচি সফলভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করি ১৫ আগস্টের সব কর্মসূচিই সফলভাবে সম্পন্ন হবে।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের বিভিন্ন সরকারি অফিস আদালত, ব্যাংক বীমাসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে কালো পতাকা টাঙানো হয়েছে। ঢাকা-খুলনা মহাসড়কসহ জেলার বিভিন্ন সড়কে কালো কাপড় দিয়ে তৈরি করা হয়েছে বঙ্গবন্ধু তোরণ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: