রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

ফ্রেঞ্চ লিগে মেসির স্মরণীয় অভিষেক

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন
ফ্রেঞ্চ লিগে মেসির স্মরণীয় অভিষেক

অবেশেষ পারি সাঁ জার্মেই জার্সিতে অভিষেক হলো মেসির। বার্সেলোনার বাইরে প্রথমবারের মত অন্য ক্লাবের হয়ে খেলতে নামলেন এলএম থার্টি। স্মরণীয় ম্যাচে এমবাপ্পের জোড়া গোলে রাঁসকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি।

ম্যাচের তখন ৬৬ মিনিট। বন্ধু নেইমারের বদলী হিসেবে স্তাদ দে রাঁসে সবুজ গালিচায় লিওনেল মেসি। মেসি, মেসি ধ্বনিতে মুখরিত পুরো স্টেডিয়াম। পিএসজিতো বটেই রাঁসের সমর্থকরাও ক্ষুদে জাদুকরের সম্মানে দিলেন স্ট্যান্ডিং অভেশন।

চলতি মৌসমে যে স্টেডিয়ামে এখনো পর্যন্ত ৯ হাজারের বেশি দর্শক হয়নি মেসির মাঠে নামার কথা শুনে গ্যালারিতে উপচে পড়া দর্শক। লিটল ম্যাজিশিয়ানকে দেখতে ছয় হাজার ইউরোয় বিক্রি হয়েছে টিকিট।

অবশেষে স্পেনের বাইরে, বার্সেলোনার গন্ডি পেরিয়ে প্রথমবারের মত অন্য কোন ক্লাবের জার্সিতে মহাতারকা। এলএমটেন নয় ক্লাবের সঙ্গে বদলে গেলো জার্সিটাও। এলএম থার্টি হিসেবে দ্যুতি ছড়ানোর পালা মেসির।

২৪ মিনিট খেলার সুযোগ পেয়েছেন। একাধিক ট্যাকলের শিকার হয়েছেন। তবে গোল তো নয়ই সূবর্ণ সুযোগও তৈরি করতে পারেননি। জুলাইয়ে কোপা আমেরিকা জয়ের পর থেকে যে মাঠেই নামা হয়নি। তাতে হতাশার কিছুই দেখছেন না পিএসজি বস মাওরিসিও পচেত্তিনো। মেসি মাঠে নেমেছেন তাতেই খুশি এ আর্জেন্টাইন কোচ।

কোচ মাওরিসিও পচেত্তিনো বলেন, ওর অভিষেক হয়েছে তাতেই আমি আনন্দিত। বলে প্রথম স্পর্শের সাথে পুরো দলের আত্মবিশ্বাস অনেক বেড়ে গেছে। শুরুটা জয় দিয়ে হওয়ায় তার জন্যও ভালো হয়েছে। মেসির সেরাটা দেখার জন্য সবাই অপেক্ষায় আছে। আশা করছি শিগগিরি তা দেখতে পারবো।

মেসির নামার আগেই অবশ্য আসল কাজটা সেরে রেখেছেন কিলিয়ান এমবাপে। রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জনকে সঙ্গী কই জোড়া গোলের দেখা পেয়েছেন ফ্রেঞ্চ স্ট্রাইকার। যার প্রথমটা আনহেল দি মারিয়ার ক্রস থেকে মাথা ছুঁইয়ে। অন্যটা আশরাফ হাকিমির দারুন পাস থেকে।

কিন্তু তারপরও স্পট লাইটের পুরোটা জুড়ি শুধুই মেসি। তাইতো ম্যাচ শেষে রাঁস গোলরক্ষক প্রেদ্রাগ রাজকোভিচ নিজের পুত্রকে নিয়ে হাজির। যার সাথে ছবি তোলার আবদার মিটিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। ভক্ত-সমর্থকদেরও নিরাশ করেননি মেসি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: