বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

ফেনীতে টাকা আত্মসাৎ মামলায় আসামীর ৪ বছরের সশ্রম কারাদন্ড

ফেনী প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন

ফেনীতে সাড়ে ১২ লাখ টাকা আত্মসাৎ মামলায় আসামী মো. হানিফ (৫০) কে ৪ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত। ১৯ অক্টোবর মঙ্গলবার ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইন এ রায় ঘোষণা করেন।

আদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ জাকির হোসেন জানান, সি.আর-৭৫/১৮নং মামলায় নোয়াখালী জেলার সুধারাম থানাধীন করিমুল্লাহ বাজারস্থ পূর্ব চাকলা মির্দা বাড়ীর এনায়েত উল্যাহর ছেলে মো. হানিফ (৫০) কে ফেনী জেলার দাগনভূঁঞা উপজেলার সত্যপুর গ্রামের আবু আহাম্মদের ছেলে মো. মহি উদ্দিনের ব্রিক ফিল্ড ব্যবসার ১২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ ও পরিশোধ না করে প্রতারণার অভিযোগে দ্যা পেনাল কোড, ১৮৬০ এর ৪০৬ ধারায় ২ বছর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং দ্যা পেনাল কোডের ৪২০ ধারায় ২ বছর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। রায় ঘোষনাকালে আসামী অনুপস্থিত ছিল। তার প্রতি সাজা পরোয়ানা ইস্যু করা হয়। অভিযোগকারীপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট এম. শাহজাহান সাজু।

মামলার নথিসূত্রে জানা যায়, আসামী মো. হানিফ গত ১০ অক্টোবর, ২০১৭ তারিখ বাদীর মালিকানাধীন রাজাপুরস্থ মেসার্স সত্যপুর ব্রিক ফিল্ডে ২১ জন শ্রমিক সরবরাহ করার জন্য নগদে ১২ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করেন। পরবর্তীতে কোন শ্রমিক সরবরাহ না করে আসামী উক্ত টাকা আত্মসাৎ করেন এবং গত ১ মে, ২০১৮ গ্রহণকৃত টাকা পরিশোধ করতে অস্বীকার করেন। এই অভিযোগে ব্রিক ফিল্ডের মালিক মো. মহি উদ্দিন গত ০৭/০৫/১৮ তারিখ মামলা দায়ের করেন। এই মামলায় আসামীর স্ত্রী, ভাই ও শালাকে আসামী করা হয় এবং তারা আদালত থেকে জামিন লাভ করেন। পরবর্তীতে আসামী মো. হানিফের আত্নীয়দের অভিযোগ শুনানীকালে অব্যাহতি দেওয়া হয়। আসামী মামলার বিষয়টি জানার পরও আদালতে একবারও হাজির হয়নি। অভিযোগের সমর্থনে বাদীপক্ষ ৪ জন সাক্ষী ও মো. হানিফের ব্রিক ফিল্ডে কাজ করার সংক্রান্ত এবং লেনদেনের বিষয়ে কাগজপত্র দাখিল করেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: