বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
নাচোল উপজেলা চেয়ারম্যান কাদেরের বিরুদ্ধে থানায় অভিযোগ মানিকগঞ্জে পুলিশ সুপারের সাথে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মতবিনিময় সভা দেড়বছর পর যাত্রা করলো বেনাপোল এক্সপ্রেস ক্যামব্রিয়ানের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি কৃষি জমি নষ্ট করে বালু ভরাট চলমান উন্নয়নকে প্রশ্নের মুখে শিবপুরে দরিদ্র কৃষকের স্বপ্ন ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা লেডি বাইকার রিয়াকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট দশ বছরে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জিত হবে: প্রধানমন্ত্রী ‘অতিশয় বৃহৎ সংগ্রামের’ জন্য প্রস্তুত হতে বললেন কিম এবার প্রতিবেশী ভারতে ‘ওমিক্রন’ শনাক্ত মিয়ানমারে সেনাবাহিনীর হামলায় পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা আগামী তিন দিন বজ্রসহ বৃষ্টি হতে পারে- আবহাওয়া অধিদপ্তর কমলো এলপি গ্যাসের দাম অভিবাসীর সংখ্যায় বিশ্বে বাংলাদেশ ষষ্ঠ চাঁপাইনবাবগঞ্জে তথ্য অধিকারের গুরুত্ব নিয়ে সংলাপ অনুষ্ঠিত অন্ত:সত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড বিশ্বকাপ জয়ীর নেতৃত্বে যুব বিশ্বকাপে খেলবে বাংলাদেশ বহুতল ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মুত্যু যশোরে বোর্ডে এইচএসসি পরীক্ষার্থী ১ লাখ ৩১ হাজার যশোরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ১

ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরায়েলি সেনাদের হামলা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৩৫ অপরাহ্ন
ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরায়েলি সেনাদের হামলা

ইসরায়েল রাষ্ট্রটির জন্মের শুরু থেকেই ভূমি নিয়ে ফিলিস্তিনের সাথে ওদের বিরোধ শুরু হয়েছে। বহু ত্যাগ ও রক্তের বিনিময়েও সেই বিরোধ ইসরায়েলকে নিজেদের ভূমি থেকে হটাতে পারে নি ফিলিস্তিনিরা। কিন্তু তাই বলে তারা হাল ছেড়ে দেয় নি। বরং বহু রক্ত ঝরানোর পরেও তারা নিজেদের ভূমি না ছেড়ে দখলদার ইসরায়েলের বিরুদ্ধে প্রতিবাদ করেছে। এমনকি এই প্রতিবাদ বিক্ষোভ এখনো চলমান।

স্থানীয় সময় গতকাল শুক্রবার জুম্মার নামাজের পর ফিলিস্তিনের পশ্চিম তীরের বেইতা শহরে ভূমি দখলের প্রতিবাদে বিক্ষোভ করে ফিলিস্তিনিরা। এই বিক্ষোভে হামলা চালায় ইসরায়েলি সেনারা। আন্দোলনকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছোড়ে ইসরায়েলি বাহিনী। এতে বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়েছেন।

হামলার প্রতিবাদে ইটপাটকেল ছুড়ে ইসরায়েলি সেনাদের প্রতিহত করার চেষ্টা করেন ফিলিস্তিনিরা। প্রতিবাদ না করলে ইসরায়েলি বাহিনীর আগ্রাসন আরও বাড়তে পারে বলে জানায় ফিলিস্তিনিরা।

প্রসঙ্গত, ২০১৩ সালে ফিলিস্তিনিদের হাতে এভিয়াতার নামে এক ইসরায়েলি নিহতের পর পশ্চিম তীরের ওই অঞ্চলটির নামকরণ করা হয় তার নামে। এরপর থেকে ইসরায়েলের মদদে ওই অঞ্চলে ভূমি দখল সম্প্রসারণ শুরু করে ইসরায়েলি বাহিনী। তারই প্রতিবাদে ফিলিস্তিনিদের এই বিক্ষোভ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: