শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি স্কটল্যান্ড হারলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ কক্ষপথে স্যাটেলাইট স্থাপনে ব্যর্থ হয়েছে দ. কোরিয়া স্কুল শিক্ষার্থীদের টিকা এ মাসেই: স্বাস্থ্যমন্ত্রী বন্ধ হচ্ছে না বৈধ-অবৈধ মোবাইল ফোন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্যমন্ত্রী জানুয়ারিতে বাড়তে পারে ক্লাসের সংখ্যা: শিক্ষামন্ত্রী ব্যাট-বলের ভারসাম্যে খুশী মাহমুদুল্লাহ ধামইরহাটে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে পুনরায় দেলদার হোসেন সভাপতি ও সম্পাদক শহীদুল ইসলাম বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা ‘বিএনপি নেতারা রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন’ গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন মালিঙ্গাকে ছাড়িয়ে আফ্রিদিকে ধরে ফেললেন সাকিব রাডার কিনতে ফ্রান্সের সঙ্গে চুক্তি সই করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের অপরাধে ইউপি চেয়ারম্যান ও কাজি সহ আটক ০৯ কখনও বলিনি বিশ্বকাপ জিতে বিয়ে করব: রশিদ খান নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপন ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মন্ডলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ফাঁকা ঢাকায় লাখ লাখ বাসা পাহারা দেওয়া অসম্ভব: ডিএমপি কমিশনার

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:১৬ অপরাহ্ন
ফাঁকা ঢাকায় লাখ লাখ বাসা পাহারা দেওয়া অসম্ভব: ডিএমপি কমিশনার

ঈদকে ঘিরে ফাঁকা ঢাকা রেখে গ্রামে যাওয়া নগরবাসীর উদ্দেশ্য সতর্ক থাকার আহ্বান জানিয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, আপনার ফাঁকা বাসায় যদি আপনি প্রাথমিক নিরাপত্তা নিশ্চিত না করেন তবে ঢাকার শহরের লাখ লাখ ফাঁকা বাসায় পাহারা দেওয়া পুলিশের পক্ষে অসম্ভব।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে ঈদুল আযহা উপলক্ষে নিরাপত্তা বিষয়ে ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, আমরা নগরবাসীকে বলবো, আপনার সম্পদের প্রাথমিক নিরাপত্তা আপনাকে নিশ্চিত করতে হবে। আপনার বাসার দরজা জানালা এবং ভেন্টিলেটরগুলো ঠিকমতো নিরাপত্তার মধ্যে রয়েছে কি না এবং তালা ঠিকমতো রয়েছে কি না সেটা নিশ্চিত করবেন। পাশাপাশি প্রতিবেশীকে বলে যাওয়া যে, আমি গ্রামে যাচ্ছি আমার বাসার দিকে খেয়াল রেখো। সম্ভব হলে আপনার মূল্যবান অর্থ ও স্বর্ণালংকার যথাসম্ভব ব্যাংকের লকারে রাখার চেষ্টা করবেন। অথবা যেসব আত্মীয়-স্বজন ঢাকাতে থেকে যাচ্ছেন তাদের কাছেও রেখে যেতে পারেন।

তিনি বলেন, যদি শুধু পুলিশের ভরসায় ফাঁকা বাসায় গুরুত্বপূর্ণ জিনিসপত্র রেখে যান তবে লাখ লাখ বাসা পাহারা দেওয়া পুলিশের পক্ষে প্রায় অসম্ভব একটি কাজ। যারা অপরাধ করে তাদেরকে আমরা গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনতে ব্যবস্থা নেবো। তবুও আপনারা সতর্ক থাকবেন। প্রয়োজনে আপনার যে গার্ড থাকে তার নাম্বার নিয়ে যাবেন, যাতে প্রয়োজনে রাতের বেলা কল দিয়ে খোঁজ নিতে পারেন।

পশুর হাটে গরু চুরি হচ্ছে, এই বিষয়ে পুলিশ কি আদৌ কোন নিরাপত্তা ব্যবস্থা নিতে পেরেছে কি না এমন প্রশ্নের জবাবে কমিশনার বলেন, এটা আমার নলেজে আসে নাই। তবে এটা আমি দেখবো। তবে একটা জিনিস স্বীকার করতে হবে, গরু যদি হাটে থেকে চুরি হয়ে যায়, তাহলে হাটে অনেক পুলিশ ছিলো, অনেক ব্যবসায়ী ছিলো, সেক্ষেত্রে হাটেই এটা প্রতিরোধ করা সম্ভব ছিলো। দ্বিতীয়ত, মনে করেন আপনার পাঁচটা গরু চুরি হয়েছে, সেটা পুলিশকে বললেন। পুলিশ গাবতলী হাটে গিয়ে এই পাঁচটা গরু কি খুঁজে বের করতে পারবে? নাকি আপনি পারবেন? কারো পক্ষে সম্ভব না, কারণ পুলিশ তো গরুগুলোকে চেনে না।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন- ডিএমপি’র অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম, কৃষ্ণপদ রায়, হাফিজ আক্তার, মুনিবুর রহমান, মফিজ উদ্দিন, সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান প্রমূখ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: