বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
পদ্মভূষণ প্রত্যাখ্যান করলেন বুদ্ধদেব ভট্টাচার্য ফ্লোরিডায় নৌকা ডুবে নিখোঁজ ৩৯ বিশ্বে ২৪ ঘণ্টায় ৩২ লাখের বেশি আক্রান্ত, মৃত্যু আরও ৯৪০২ অনশন ভাঙলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা দুমকিতে ২শ’ পিস ইয়াবাসহ আটক ২ দৌলতপুরে ৯ ইটভাটায় ২৯ লক্ষ টাকা জরিমানা আদায় কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ

ফরিদপুর বিভাগীয় পর্যায়ে কৃষি ব্যাংকের ২০২০-২১ অর্থ বছরে শতভাগ সফলতা অর্জন

ফরিদপুর প্রতিনিধি
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:২৭ অপরাহ্ন

ফরিদপুর বিভাগীয় ৫টি জেলায় কৃষি ব্যাংকের সকল পর্যায়ে ২০২০-২১ অর্থ বছরে শতভাগ সফলতা অর্জিত হয়েছে। ফরিদপুরে কৃষি ব্যাংকের বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন ও পর্যালোচনা সভায় এই কথা উঠে এসেছে।

শুক্রবার সকাল ১০টায় শহরতলির ব্রাক লার্নিং সেন্টারে পর্যালোচনা সভায় ফরিদপুরে কৃষি ব্যাংকের বিভাগীয় কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা জানান বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শিরীন আখতার।

কৃষি ব্যাংক ফরিদপুর বিভাগের মহাব্যবস্থাপক মোহাম্মদ খালেদুজ্জামান এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি ব্যাংকের প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক মোঃ আজিজুল বারী।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর কৃষি ব্যাংকের বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা সতি প্রসন্ন দত্ত, উপ মহাব্যবস্থাপক মোঃ মেহেদি হাসান সহ ফরিদপুর বিভাগের ৫টি জেলার শাখা ব্যবস্থাপক গন।

এসময় প্রধান অতিথি  শিরীন আখতার বলেন, কোভিড ১৯ পরিস্থিতিতে ২০২০-২১ অর্থ বছরে ফরিদপুর বিভাগের যে লক্ষমাত্রা নির্ধারন ছিলো তা সব ক্ষেত্রেই অর্জন করা সম্ভব হয়েছে। এটা একটি ব্যাংকের অগ্রগতিতে বড় সহায়ক ভূমিকা পালন করবে। তিনি বলেন মুষ্ঠিবদ্ধ হাত এক করলে সব কঠিন কাজ সহজ হয়ে যায় এটি তার একটি উদাহরন।

সভায় আরো জানানো হয় ২০২১-২২ অর্থ বছরে প্রনোদনা প্যাকেজে মোট বিতরণ ১১৭.৮৫ কোটি টাকা এখান থেকে আদায় হয়েছে ২৬.৪৯ কোটি টাকা যা মোট আদায়ের ২২%। মুুজিব বর্ষ উপলক্ষে ঋণ বিতরণ ২৪ কোটি টাকা এখান থেকে আদায় হয়েছে ৪.৯৫ কোটি টাকা যা মোট আদায়ের ২১%। সিএমএসএমই ক্ষেত্রে ঋণ বিতরণ ১৫ কোটি টাকা এখান থেকে আদায় হয়েছে ৩.১২ কোটি টাকা যা মোট আদায়ের ২১%।

আমানত সংগ্রহে লক্ষমাত্রা এই অর্থ বছরে ৩৭৬.০৫ কোটি টাকা এ পর্যন্ত অর্জিত হয়েছে ৬৪.০৯ কোটি টাকা। মোট ঋণ বিতরণের লক্ষ ১৩.২৫ কোটি টাকা এ পর্যন্ত অর্জিত হয়েছে ১.৯৫.৬৩ কোটি টাকা।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: