শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০ মানিকগঞ্জে নারী হত্যায় স্বামী-স্ত্রী গ্রেপ্তার সুন্দরবনের রুপার খাল থেকে মৃত বাঘ উদ্ধার দিনাজপুরের হিলিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৪ ডিগ্রি সেলসিয়াস শেরপুরের হরিজনরা পাচ্ছেন ছয়তলা ভবন অসহায় শিক্ষার্থীদের পাশে  হিরন ও হমিদা এডুকেশনাল ট্রাস্ট দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে ৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস উজিরপুরে ব্রিজ ভেঙে ভেকুসহ লরি খালে ফেনী সমিতি ঢাকার উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ পাকিস্তানে সন্ত্রাসীদের হামলায় ১০ সেনা নিহত ফেব্রুয়ারিতেই ইউক্রেনে হামলা করতে পারে রাশিয়া : বাইডেন হন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট জিওমারা কাস্ত্রো ঘরে ফিরে মুশফিকদের কাছে হারল চট্টগ্রাম ভোলায় বেগুন চাষে কৃষকদের মাঝে সাড়া ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডর এবারের আইপিএলের সব খেলা হবে এক শহরে! মেসি বিহীন জিতলো আর্জেন্টিনা রাজধানীতে ইয়াবা-হেরোইনসহ ৫৯ জন গ্রেফতার ইউক্রেন সংকট নিয়ে নিরাপত্তা পরিষদের বৈঠক ডেকেছে যুক্তরাষ্ট্র ভারতী এয়ারটেলে শত কোটি ডলার বিনিয়োগ গুগলের

ফরিদপুরে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রতি সমাবেশ ও মানব বন্ধন

ফরিদ প্রতিনিধি
প্রকাশের সময় : শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন

কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালগুদের মন্দির, মন্ডপ, বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, খুন, অগ্নিসংযোগ ও লুটপাটের প্রতিবাদে ফরিদপুরে বিভিন্ন সংগঠনের উদ্যোগে সমাবেশ ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে ফরিদপুর প্রেসক্লাবে সামনের মুজিব সড়কে সম্মিলিত সাংস্কৃতিক জোট ফরিদপুরের উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করে জেলা মহিলা পরিষদ ও বাংলাদেশ রিগ্যাইল এইড এন্ড সার্ভিসেস সেন্টার (ব্লাস্ট)।
সম্মিলিত সাংস্কৃতিক জোট ফরিদপুরের সভাপতি আমিনুর রহমানের সমাবেশে বক্তব্য দেন, ফরিদপুর সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থার সভাপতি আবুল ফয়েজ, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চৌধুরী, জোটের সাধারণ সম্পাদক সিরাজ-ই-কবীর, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক হোসনে আরা বেগম, সাংবাদিক নির্মলেন্দু চক্রবতী, উদীচীর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি শওকত আলী, জেলা খেলাঘরের আলতাফ মাহমুদ, রাসিনের নির্বাহী পরিচালক আসমা আক্তার, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান, আবৃত্তিকার তৌহিদুল ইসলাম প্রমুখ।
বক্তারা গত কয়েকদিন দেশের বিভিন্ন জায়গায় সংখ্যালঘুদের ওপর হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেন, এ পরিকল্পিত হামলা সংখ্যালঘুদের ওপর নয়, অসম্প্রদায়িক বাংলাদেশের মূল চেতনায় আঘাত হানা হয়েছে।

বক্তারা আরও বলেন, মহান মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি হিসেবে বাঙালি একটি অসম্প্রদায়িক আধুনিক প্রগতিশীল রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে চেয়েছিল। কিন্তু উগ্র স্বাধীনতা বিরোধী, উগ্র সাম্প্রদায়িক শক্তি বার বার সেই রাষ্ট্রব্যবস্থাকে চ্যালেঞ্জ করে বাংলাদেশকে একটি মিনি পাকিস্তানে পরিণত করার চেষ্টা করছে। সুতরাং শান্তিপ্রিয় বাঙালি জাতিকে ঐক্যবদ্ধভাবে উগ্র সাম্প্রদায়িক শক্তিকে মোকাবিলা করে মুক্তিযুদ্ধের বাংলাদেশকে অসম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে এগিয়ে নিতে হবে। এদিকে বিকেল ৫টার দিকে একই দাবিতে জেলা ছাত্রলীগ শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি রাজেন্দ্র কলেজ চত্ত্বর থেকে শুরু হয়ে ব্রহ্ম সমাজ সড়ক, মুজিব সড়ক দিয়ে জনতা ব্যাংকের মোড়ে গিয়ে শেষ হয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: