শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনাম :
নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিপিএম পদকে ভূষিত ৫ গোলের নাটকীয় লড়াইয়ে হেরে বার্সার বিদায় ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ!

প্রোটিয়া ক্রিকেটারের ব্যাটে চড়ে নমিবিয়ার ইতিহাস

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৩:০৩ অপরাহ্ন
প্রোটিয়া ক্রিকেটারের ব্যাটে চড়ে নমিবিয়ার ইতিহাস

আবারও অঘটনের সাক্ষী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব। তুলনামূলক শক্তিশালী নেদারল্যান্ডকে বিদায় করে বিশ্বকাপে টিকে রইল নমিবিয়া। ৬ উইকেটের এই জয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সাবেক প্রোটিয়া ক্রিকেটার ডেভিড ওয়াইজ।

এই নিয়ে বিশ্বকাপ ইতিহাসে নিজেদের মাত্র দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল নমিবিয়া। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারায় টিকে থাকতে ছিলো না জয়ের বিকল্প। সেই জয়টাই তুলে নিল। বৈশ্বিক আসরে এটাই তাদের প্রথম জয়। ১৮তম দল হিসেবে বিশ্বকাপে জয়ী দলের খাতায় নাম লেখাল দক্ষিণ-পশ্চিম আফ্রিকার দেশটি।

জয়ের কৃতিত্ব ডেভিড ওয়াইজের। ১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে একাই করেছেন ৪০ বলে ৬৬। ৪ বাউন্ডারি আর ৫ ছক্কায় সাজানো এই ইনিংসটিই নমিবিয়ার ইতিহাস গড়ার মূল ভিত্তি। ২০১৩ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেক করার পর কলপাক চুক্তিতে ইতি টানেন প্রোটিয়া ক্যারিয়ারে। এবারের বিশ্বকাপে নমিবিয়ার মূল শক্তিই ছিলেন এই অলরাউন্ডার।

ওয়াইজ বাদে নমিবিয়া অধিনায়ক গারহার্ড এরাসমাস করেন ২২ বলে ৩২ রান। এছাড়া স্টিফেন বার্ড ২০ বলে ১৯, জেইন গ্রিন ১২ বলে ১৫ ও জনাথন স্মিথ ৮ বলে ১৪ করে জয়ে ভূমিকা রাখেন। নেদারল্যান্ডের হয়ে একটি করে উইকেট শিকার করেছেন ক্ল্যাসেন, অ্যাকারম্যান, গুগটেন ও সিলার।

এর আগে ম্যাক্স ও’দাউদের ৫৬ বলে ৭০ রানের ইনিংসে ভর করে ১৬৪ রানের পুঁজি পায় নেদারল্যান্ড। নমিবিয়ার হয়ে জান ফ্রাইলিংক দুটি ও ওয়াইজ উইকেট শিকার করেছেন একটি। গ্রুপপর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে নমিবিয়া।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: