সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
তীরে এসে তরী ডুবল ভারতের! বিদেশি সকল ভ্রমণকারীর ওপর নিষেধাজ্ঞা জাপানের পীরগঞ্জ উপজেলার ইউপি নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পরিদর্শন করলেন সৌদি মন্ত্রী কানাডায় প্রথম ‘ওমিক্রন’ ধরন শনাক্ত আখাউড়ায় অজু করতে গিয়ে ডুবে মরলো বৃদ্ধ শিবগঞ্জে ইউপি নির্বাচনে আ.লীগ ৮, বিদ্রোহী ১, বিএনপি ২, জামায়াত ২ প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপিই দায়ী: কাদের হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী মারা গেছেন পেরুতে ৭.৫ মাত্রার ভূমিকম্প দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে করোনায় আক্রান্ত, সতর্কতা জারি নওগাঁয় ২২ ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা আটোয়ারীতে ৫টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৩টিতে নৌকা ও ২টিতে স্বতন্ত্র প্রার্থীর জয় চাঁপাইনবাবগঞ্জে ছাত্রাবাস থেকে কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধর ওমিক্রন ঠেকাতে যেসব নির্দেশনা দিল স্বাস্থ্য অধিদপ্তর দক্ষিণ আফ্রিকা ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিতে প্রেসিডেন্টের আহবান খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে ভোলায় স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ। ভিনিসিয়ুসের রকেটে শীর্ষে রিয়াল অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচের খেলা নিয়ে শংকা রায়পুরায় ১২ ইউপি নির্বাচনে ৫ টিতে নৌকা ও ৭ টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

প্রধানমন্ত্রীর জলবায়ু সম্মেলনে যাওয়া স্ববিরোধী: রিজভী

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন
প্রধানমন্ত্রীর জলবায়ু সম্মেলনে যাওয়া স্ববিরোধী: রিজভী

দেশের পরিবেশ, পরিস্থিতি ধ্বংস করে প্রধানমন্ত্রীর জলবায়ু সম্মেলনে যাওয়া স্ববিরোধী বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার(১নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে ঢাকা জেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জলবায়ু সম্মেলনে স্কটল্যান্ডের গ্লাসগো শহরে গেছেন। বাহ্, দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বায়ু দূষণের শহর হচ্ছে ঢাকা। বাংলাদেশের সকল বিরোধীদল, পরিবেশবাদীরা, নাগরিক সংগঠন সবাই বলেছে, বাগেরহাটের রামপালে কয়লা পুড়িয়ে বিদ্যুৎ উৎপাদন করা যাবে না। এমনকি পার্শ্ববর্তী ভারত, যাদের কাছ থেকে কয়লা এনে বিদ্যুৎ উৎপাদন করবে তাদের দেশেও কয়লা পুড়িয়ে বিদ্যুৎ উৎপাদন করা হয় না। যে প্রধানমন্ত্রী তার নিজের দেশের সুন্দরবন উজার করে দেওয়ার জন্য রামপাল বিদ্যুৎকেন্দ্র করতে পারেন, তিনি যাচ্ছেন গ্লাসগোতে পরিবেশের সম্মেলনে। বাংলাদেশের শহরগুলো বিষাক্ত গ্যাস চেম্বার। বাংলাদেশ বিষাক্ত গ্যাস চেম্বার, এখানে গাছ-মাছ-পানি উনি উজার করে দিচ্ছেন।

রিজভী বলেন, দ্রব্যমূল্য ক্রমাগত ওপরের দিকে বাড়ছে। চাল-ডাল-তেলের দামতো বাড়ছে। গ্যাসের দাম বাড়িয়েছে। আবার কয়দিন আগে প্রস্তাব করেছে ডিজেলের দাম বৃদ্ধি করবে। ডিজেলের দাম বৃদ্ধি করলে এটার চেইন রিঅ্যাকশন হয়, চাষ-বাস, খেত খামার, প্রত্যেকটিতে গিয়ে আঘাত করে। তার মানে সামনে আবার প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ানো হবে।

রিজভী বলেন, ভারতের সঙ্গে এত খাতির, এত প্রেম থাকার পরও কেন চাল বন্ধ করে দিয়েছে এই প্রশ্নের উত্তর কি ওবায়দুল কাদের দিতে পারবেন, প্রধানমন্ত্রী দিতে পারবেন?

ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মোহাম্মদ সালাহউদ্দিন বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপি নেতা তমিজ উদ্দিন আহমেদ, সুলতানা আহমেদ ও নিপুন রায় চৌধুরী।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: