রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
উলিপুরে বাড়ি ভিটে দান করে দিতে চান এক পরিবার বকশীগঞ্জ কৃষকের মাঝে বিনামূল্য সার ও পাটবীজ বিতরণ শিবগঞ্জে দুটি স্কুল ও একটি রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন বিভিন্ন দেশের যোগাযোগ নেই তালেবানের সঙ্গে আফগান দূতাবাসের শেষ ম্যাচে বাংলাদেশকে হারালো আফগানিস্তান ফিনল্যান্ড থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী যে দেশে বেকারত্বের রেকর্ড সর্বনিম্ন ভবন ও রাস্তা নির্মাণে ভালো ইট তৈরি ও সরবরাহের নির্দেশ: তাজুল ইসলাম ফখরুলসহ ৫১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর দেশে আরও ২৪১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি নির্দিষ্ট গোষ্ঠী আমাদের হুমকি দিয়েছিল: ডেভিড হোয়াইট তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ : তথ্যমন্ত্রী আরও তিন শাখা উদ্বোধন হলো প্রবাসী কল্যাণ ব্যাংকের খাদে পড়ল বাস ৩০ যাত্রী নিয়ে সরকার খালেদা জিয়াকে ভয় পায় : মির্জা ফখরুল দেশে করোনায় শনাক্ত নামল ছয় শতাংশের নিচে সামঞ্জস্যপূর্ণ সাজার চর্চা নিশ্চিতে নীতিমালা প্রণয়নে হাইকোর্টের রুল নিজ চার সন্তানকে বিষ খাইয়ে, আগুন পুড়ে আত্মহত্যাচেষ্টা মায়ের! মামলায় ‘পলাতক’, অথচ স্কুলের বেতন তুলছেন শিক্ষক রাণীশংকৈলে বীরঙ্গনা ঐক্য সংঘের সমাবেশ

পিক্সেল ৬ আসার তারিখ ঘোষণা, থাকছে না চার্জার

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন
পিক্সেল ৬ আসার তারিখ ঘোষণা, থাকছে না চার্জার
পিক্সেল ৬ আসার তারিখ ঘোষণা, থাকছে না চার্জার

অবশেষে চলে এলো পিক্সেল ৬। গুগল তার নতুন ফোন আনলে টেকজগত নড়েচড়ে বসবে এটাই স্বাভাবিক। বলা বাহুল্য পিক্সেল ৫এ’র পর পিক্সেল ৬ এর আগমনের সময়ে এবার তাই ঘটেছে। সব কিছু ঠিকঠাক থাকলে বিভিন্ন গণমাধ্যমের সূত্রের খবর অনুসারে, নতুন সিরিজের এই স্মার্টফোন বাজারে আসছে ১৯ অক্টোবর। ২৮ অক্টোবর থেকে ক্রেতারা এই ফোন কিনতে পারার কথা।

গুগল নতুন পিক্সেল ফ্ল্যাগশিপে আনতে চলেছে নতুন দুটি ডিভাইস। পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো স্মার্টফোন মডেল। নতুন এই দুটি স্মার্টফোন লঞ্চ হতে পারে 13 সেপ্টেম্বরের দিকে। পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো মডেলে থাকবে গুগলের নিজস্ব টেনর চিপসেট।

গুগলের তরফে এও জানানো হয়েছে যে আইফোন মডেলগুলোর মতন নতুন পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো হ্যান্ডসেটের সঙ্গে মিলবে না কোনো চার্জার বক্স।

পিক্সেল ৬ এ’র সম্ভাব্য ফিচার

এই মডেলে থাকবে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে। সঙ্গে থাকবে ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের দুটি রিয়ার ক্যামেরা। সামনে থাকবে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। নতুন সিরিজের এই মডেলে থাকবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি এবং ২৫৬ জিবির ইন্টারনাল স্টোরেজ। মডেলটিতে থাকবে অ্যান্ড্রয়েড ১২ সফটওয়্যার। পিক্সেল ৬ মডেলে ব্যাটারি থাকবে ৪৬১৪ mAh’র ।

পিক্সেল ৬ প্রো’র- সম্ভাব্য ফিচার

প্রো সিরিজের এই মডেলে ৬.৭১ ইঞ্চি প্লাস্টিক ওলেড ডিসপ্লে। সঙ্গে থাকছে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ সফটওয়্যার। এই মডেলে থাকতে পারে ৩টি রিয়ার ক্যামেরা। যার মধ্যে থাকছে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। সামনে থাকবে ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই সিরিজের স্টোরেজে থাকছে ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবির স্টোরেজেরও অপশন রয়েছে। ৫০০০ mAh ব্যাটারি থাকতে পারে মডেলটিতে।

এদিকে সবকিছু ঠিক থাকলে আসন্ন সেপ্টেম্বরেই আসছে আইফোন ১৩। করোনা মহামারির এই সময়ে এবারও ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে আইফোন ১৩ অবমুক্ত করা হবে। এবারের আয়োজনে অ্যাপল ব্যবহার করছে দ্রুতগতির এ১৫ চিপ , ছোট নচ, এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্যামেরা সেটাপ। বিভিন্ন গণমাধ্যমের প্রকাশিত খবরের ভিত্তিতে বলা যায়, এবারও আইফোন ১২-এর মতো চারটি মডেলের লাইনআপে আসছে আইফোন ১৩।

নতুন আইফোনের এই চারটি মডেল হলো- আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি। এর মধ্যে আইফোন ১৩ প্রো-তে ১ টেরাবাইট মেমোরি থাকার সম্ভাবনা আছে। এ ছাড়া সর্বোচ্চ ১২০ মেগাহার্টজ পর্যন্ত স্ক্রিনের রিফ্রেশ রেট থাকতে পারে।

আইফোন ১৩ দেখতে অনেকটা এর পূর্বেকার মডেলের মতোই হবে বলে জানা গেছে।

আইফোন ১৩ তে ব্যবহারকারীদের বহুদিনের দাবি পূরণ হচ্ছে। তা হচ্ছে এর নচ। আইফোন ১২ সিরিজের এর নচ বড় এই কথা অনেককেই বলতে শোনা গেছে। তবে আইফোন ১৩ তে এসে অ্যাপল তাদের ফোনের নচের সাইজ কমিয়েছে। এই ছোট নচ ভিডিও দেখার সময় বাড়তি সুবিধা দেবে বলে ধারণা করছেন টেক গবেষকরা।
করোনা পরবর্তী সময়ে আসন্ন সেপ্টেম্বর-অক্টোবরে টেকজগতে বড় তোলপাড় হবে এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ