রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে ৩০ শতাংশ সিলেবাসে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মোংলা বন্দরে তিন নম্বর সংকেত বহাল ‘নিষিদ্ধ’ সিনেমা দেখায় এক শিক্ষার্থী ১৪ বছরের কারাদণ্ড ওমিক্রন মোকাবিলায় দেশের সীমান্ত বন্ধের কোনো পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী করোনা রোগীর মৃত্যুর করনে হাসপাতাল পরিচালকের ৩বছর কারাদণ্ড ডামুড্যায় জাতীয় বীর আব্দুর রাজ্জাক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ‘ওমিক্রন’ বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আহসানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী বর্ধিত সভা টঙ্গীতে গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের মানববন্ধন ফেনীর ১০জন শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন প্রেসিডেন্ট এরদোয়ানকে হত্যাচেষ্টা ব্যর্থ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী চোরের নিকট থেকে উদ্ধার হওয়া গরু লালন-পালন করছে পুলিশ বাগেরহাটে ক্লিনিক মালিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ঘূর্ণিঝড় জাওয়াদ : উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত দেশে করোনায় মৃতেৃর সংখ্যা ২৮ হাজার ছাড়াল তিন সন্তান জন্ম দিয়ে বিপদে পড়া ববিতার পাশে ইউএনও আইন মন্ত্রীর প্রয়াত পিতা-মাতার স্মরণে দোয়া মাহফিল ডিমলায় প্রতিবন্ধী দিবসে আর্থিক সহায়তা প্রদান ডেঙ্গুতে আরও ৬৮ জন হাসপাতালে ভর্তি

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী’র সাথে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের মতবিনিময়

রাঙামাটি প্রতিনিধি
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৫৯ অপরাহ্ন
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী’র সাথে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যানের মতবিনিময়

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী’র সাথে মতবিনিময় ও সৌজন্য সাক্ষাৎ করেছেন নব নিযুক্ত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। শনিবার পার্বত্য বান্দরবানে মন্ত্রীর নিজ বাসভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় নিখিল কুমার চাকমা উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হওয়ায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে মন্ত্রী তাঁকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
এসময় বান্দরবান জেলা পরিষদ,পৌরসভা,জেলা আওয়ামীলীগ,স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয় নবনিযুক্ত চেয়ারম্যানকে।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন নিযুক্ত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন,আমি এখন থেকে সকল মানুষের কল্যাণে ও উন্নয়নে নিবেদিত হবো। পার্বত্য তিন জেলার সার্বিক উন্নয়নই হবে আমার প্রধান লক্ষ্য। মাননীয় প্রধানমন্ত্রী এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী আমার উপর বিশ^াস ও আস্থা রেখে আমাকে দায়িত্ব দিয়েছেন,আমি সে বিশ^াস ও আস্থার মূল্য দিতে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রাখবো।
প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল পার্বত্য চট্টগ্রামে একটি আলাদা বোর্ড হবে,পাহাড়ের কাঙ্খিত উন্নয়ন তার মাধ্যমে হবে। বঙ্গবন্ধুর জীবদ্দশায় তা না হলেও পরে তাঁরই স্বপ্ন বাস্তবায়ন হয়েছে ১৯৭৬ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রতিষ্ঠা। এই প্রতিষ্ঠানের মাধ্যমেই সত্যিকার অর্থে পার্বত্য চট্টগ্রামের সামগ্রিক উন্নয়ন কার্যক্রম পরিচালিত হয়।
বীর বাহাদুর আরও বলেন,তিন পার্বত্য জেলার সুষম উন্নয়ন যেমন বোর্ডের চেয়ারম্যানের লক্ষ্য হবে,তেমনি তিন জেলার যেখানে যা প্রয়োজন অগ্রাধিকার ভিত্তিতে সে এলাকার উন্নয়নও করা দরকার। আমরা চাই পার্বত্য তিন জেলার সার্বিক উন্নয়ন।
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি ক্যশৈহ্লা এর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশীষ কুমার বড়ুয়া,বান্দরবান জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদুর রহিম চৌধুরী,সাধারণ সম্পাদক ও বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,রাঙামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা,সদর উপজেলার চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড এর প্রকল্প পরিচালক (পিডি) আবদুল আজিজ,পাবত্য চট্রগ্রাম উন্নয়ন
বোর্ড বান্দরবানের নিবাহী প্রকৌশলী আবু বিএন ইয়াছির আরফাত,এবং বান্দরবান শহর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ।
সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষ্মীপদ দাস।এর আগে নতুন চেয়ারম্যান নিখিল কুমার চাকমা পার্বত্য মন্ত্রীর বাস ভবনে এলে তাঁকে করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: