বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
ফ্লোরিডায় নৌকা ডুবে নিখোঁজ ৩৯ বিশ্বে ২৪ ঘণ্টায় ৩২ লাখের বেশি আক্রান্ত, মৃত্যু আরও ৯৪০২ অনশন ভাঙলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা দুমকিতে ২শ’ পিস ইয়াবাসহ আটক ২ দৌলতপুরে ৯ ইটভাটায় ২৯ লক্ষ টাকা জরিমানা আদায় কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি বাদশা

পাকিস্তান ক্রিকেট বোর্ড চলে ভারতের টাকায়!

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:১৭ অপরাহ্ন
পাকিস্তান ক্রিকেট বোর্ড চলে ভারতের টাকায়!

পাকিস্তান ক্রিকেট বোর্ড চলে ভারতের টাকায়! হ্যাঁ। অবাক করার মতোই এ তথ্যটি আর কেউ নয় খোদ পিসিবি চেয়ারম্যান রমিজ রাজাই দিয়েছেন। সমীকরণটা সহজ। আইসিসির তহবিলে সিংহভাগ অবদান বিসিসিআইয়ের। আর পাকিস্তান অনেকটাই আইসিসির তহবিলের ওপর নির্ভরশীল। ভারত আইসিসিকে টাকা দেয়া বন্ধ করলে পাকিস্তান ক্রিকেট বোর্ড অচল হয়ে যাবে বলে মত রমিজ রাজার।

পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা বলেন, আইসিসিরি তহবিলের ওপর নির্ভর করে ৫০ ভাগ কাজ হয় পিসিবির। আর আইসিসির তহবিলের ৯০ শতাংশ অর্থের জোগানদাতা ভারত। ভারত যদি আইসিসির তহবিলে অবদান রাখা বন্ধ করে দেয় তাহলে পিসিবি পথে বসবে।

আইসিসির ওপর নির্ভরশীল না থেকে আরো সমৃদ্ধ করতে চান। আর রমিজ রাজার এ চাওয়া পূরণে এগিয়ে এসেছেন পাকিস্তানের এক ব্যবসায়ী। পিসিবিকে ব্ল্যাঙ্ক চেক দিতে চেয়েছেন তিনি, তবে শর্ত দিয়েছেন, টি টোয়েন্টি বিশ্বকাপে হারাতে হবে ভারতকে।

মাঠে সে কাজটি পারবে কি না তা সময়ই বলে দেবে। তবে মাঠের বাইরে ভারতের মর্যাদায় ঠিকই আঘাত করেছে পাকিস্তান। বিশ্বকাপের জার্সির ছবি ভাইরাল হয়েছে। যেখানে আয়োজক হিসেবে ভারতের নাম থাকার কথা থাকলেও, আরব আমিরাতের নাম লিখেছে পাকিস্তান। যা নিয়ে শুরু হয়ে গেছে নতুন বিতর্ক।

বিশ্বমঞ্চে বিতর্ক থাকবেই। তবে আইসিসির কাছে আপাতত ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা বেশি গুরুত্বপূর্ণ। সব দলগুলোকে বায়ো সিকিউরিটি প্ল্যান পাঠিয়ে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। শুধু তাই নয়, লম্বা সময় ধরে বায়ো বাবলে ক্রিকেটাররা অবসাদগ্রস্ত হলে মনোবিদের ব্যবস্থাও করেছে আইসিসি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: