সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

পাকিস্তানের কাছে হার মানতে না পেরে অবসরে আসগর

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:১২ পূর্বাহ্ন
পাকিস্তানের কাছে হার মানতে না পেরে অবসরে আসগর

টি-টোয়েন্টির বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগে দেখা গেলেও যেতে পারে। তবে আন্তর্জাতিক ক্রিকেটের ২২ গজে আর দেখা মিলবে আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগানের। বিশ্বকাপের মাঝপথে সবাইকে অবাক করে অবসরের ঘোষণা দেন এই তারকা ব্যাটার। কিন্তু কেউ জানতেন না কেন হুট করেই এমন সিদ্ধান্ত। বিদায় ম্যাচের তিনি জানালেন বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে হারের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকায় বিশ্বকাপের সুপার টুয়েলভে সরাসরি খেলতে নামে আফগানিস্তান। প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ১৩০ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে আফগানরা। ম্যাচে দুর্দান্ত বোলিং করেন মুজিব উর রহমান ও রশিদ খান। দু’জনেই তুলে নেন স্কটিশদের ৯ উইকেট। কিন্তু বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে এসে দেখা হয়ে যায় ভারতকে ১০ উইকেটের ব্যবধানে হারানো পাকিস্তানের সঙ্গে।

আশা জাগানো সেই ম্যাচে আসিফ আলীর অতীমানবীয় ৭ বলে ২৬ রানের ইনিংসে হেরে যায় আফগানরা। অবশ্য পাকিস্তানকে হারালে সেমির সমীকরণ অনেক সহজ হত রশিদ-নবীদের। জয়ের কাছে থেকেও দলের এমন হার মানতে পারেননি আসগর আফগান। আসগরের মত তা মানতে পারেনি অনেক আফগান সমর্থকই। রশিদ তো ম্যাচ শেষ সমর্থকদের কাছে ক্ষমাও চেয়েছিলেন। কিন্তু আসগর বিশ্বকাপের মাঝপথেই অবসরের ঘোষণা দিয়ে বসেন।

নামিবিয়ার বিপক্ষে জাতীয় দলের জার্সি গায়ে নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নেমে আসগর ২৩ বলে ৩১ রানের ইনিংস খেলেন। অবসরের কারণ জানাতে গিয়ে কান্নাজড়িত কণ্ঠে চোখে পানি মুছে আসগর বলেন, আমি তরুণদের সুযোগ দিতে চাই। আমার মনে হচ্ছে এখনই এর ভালো সুযোগ।

বিশ্বকাপের মাঝপথেই কেন অবসর নিচ্ছেন? এমন প্রশ্নের জবাবে আসগর বলেন, এই প্রশ্ন আমাকে সবাই-ই করছে। কিন্তু আমি বলে বুঝাতে পারব না। গত ম্যাচে আমরা অনেক কষ্ট পেয়েছি। এ কারণেই অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। সেই সঙ্গে আসগর বলেন, অনেক স্মৃতি জমেছে। আমার জন্য এটা কঠিন সিদ্ধান্ত। কিন্তু আমাকে অবসর নিতে হবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: