মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হবিগঞ্জে শেখ রাসেল-এর ৫৮তম জন্মদিন উদযাপন সাম্প্রদায়িক অপতৎপরতা রুখতে মাঠে নামছে আ. লীগ ফেনীর নতুন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত ২১ অক্টোবর শুরু হচ্ছে সাত কলেজের সশরীরে ক্লাস ‘কুমিল্লার ঘটনা সাজানো, সরকারকে বেকায়দায় ফেলতে পীরগঞ্জে হামলা’ ‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’ জাপানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত কেরালায় ভয়াবহ বন্যায় মৃত্যু বাড়ছে দলের সংগে পাপনের জরুরি সভা, ঝাড়লেন রাগ রংপুর-ফেনীর এসপিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা বদলি কিউকমের আরজে নিরব ও রিপন ফের রিমান্ডে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী ‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নেই কোনো নদী শাসন ব্যবস্থা বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

পলাতক খুনীদের ফিরিয়ে আনতে সর্বোচ্চ ভূমিকা থাকবে: অ্যাটর্নি জেনারেল

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:০৫ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক খুনীদের দেশে ফিরিয়ে আনতে সব ধরনের আইগত সহায়তা করা হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। এছাড়া অ্যাটর্নি জেনারেল অফিসে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের কথা জানিয়েছেন তিনি।

শনিবার (১৪ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অ্যাটর্নি জেনারেল অফিস আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেন, আমাদের প্রয়াত অ্যাটর্নি জেনারেল আমার সিনিয়র অ্যাডভোকেট মাহবুবে আলম বঙ্গব্ন্ধু হত্যা মামলাটি অ্যাটর্নি জেনারেল হিসেবে উচ্চ আদালতে পরিচালনা করেছেন। সেই মামলায় বিশাল ডকুমেন্টে রয়েছে।

সার্বিক বিষয়ে পর্যালোচনা করে আমি একটা সিদ্ধান্ত নিয়েছি, সেটা হলো অ্যাটর্নি জেনারেল অফিসে আমরা একটা বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে চাই। যেখানে বঙ্গবন্ধু হত্যা মামলাসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা যাবতীয় বই সংরক্ষণ করা হবে। এ মাসের মধ্যেই বঙ্গবন্ধু কর্নারটি স্থাপন করা হবে।

এ সময় তিনি বলেন, আমরা অ্যাটর্নি জেনারেল অফিসের পক্ষ থেকে পলাতক খুনিদের ফিরিয়ে এনে সাজা কার‌্যকরে সর্বাত্মক প্রচেষ্টা করবো। এ ক্ষেত্রে আমাদের যতটুকু ভূমিকা রাখা যায় তার সর্বোচ্চ চেষ্টা করবো।

ভার্চুয়ালি আলোচনায় সভায় যুক্ত হয়ে আরও বক্তব্য দেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ, মেহেদী হাসান চৌধুরী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ড. বশির উল্লাহ, একেএম আমিন উদ্দিন মানিক প্রমুখ।

এছাড়া আলোচনায় সভায় দুই শতাধিক রাষ্ট্রীয় আইন কর্মকর্তা ভার্চুয়ালি যুক্ত ছিলেন। আলোচনা শেষে শোক প্রস্তাব উপস্থাপন করা হয়। এরপর বঙ্গবন্ধু, তার পরিবারসহ ১৯৭৫ সালে নিহত সকলের জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: