রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

পদ্মা সেতুর পিলারে ধাক্কা: মাস্টার ও সুকানি বরখাস্ত

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন
পদ্মা সেতুর পিলারে ধাক্কা: মাস্টার ও সুকানি বরখাস্ত

পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ধাক্কার ঘটনায় ইনল্যান্ড মাস্টার অফিসার মো. দেলোয়ারুল ইসলাম ও হুইল সুকানি মো. আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে বিআইডাব্লিউটিসি’র চিফ পার্সোনাল মার্সোনেল ম্যানেজার মানসুর আহমেদ-এর স্বাক্ষরিত পৃথক দুটি দফতর আদেশে এই তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার সংস্থার এক আদেশে ইংল্যান্ড মাস্টার অফিসার দেলোয়ারুল ইসলাম ও হুইল সুকানি আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করা করা হয়। তাঁদের নামে বিভাগীয় মামলা হবে।

ওই আদেশে বলা হয়, ‘ভারপ্রাপ্ত মাস্টার অফিসার ও হুইল সুকানি দক্ষতার সংগে ফেরিটি পরিচালনা করলে দুর্ঘটনা এড়ানো সম্ভব হতো। দায়িত্বপূর্ণ কর্মকর্তা হিসেবে তাঁদের ফেরিটি সাবধানতার সংগে পরিচালনা করা উচিত ছিলো। পদ্মা সেতুর নিচে এই ধরনের দুর্ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তাঁদের এই রকম কার্যকলাপ অদক্ষতার পরিচয় বহন করে।’

ঘটনার কারণ খতিয়ে দেখতে বিআইডব্লিউটিসি’র কারিগরি বিভাগের পরিচালক মো. রাশেদুল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন বিআইডাব্লিউটিসি’র জিএম (মেরিন) ক্যাপ্টেন মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী, পরিচালক (নৌ সংরক্ষণ ও পরিচালনা) মো. শাহজাহান খান, শিমুলিয়াঘাটের এজিএম মো. রুবেলুজ্জামান ও মেরিন আহমেদ।

কমিটিকে সার্বিক বিষয়ে তদন্ত করে দোষীদের শনাক্তকরণ এবং দায়-দায়িত্ব নিরূপণসহ সুপারিশ সহকারে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

দুর্ঘটনার পর সোমবার রাত ১১টার দিকে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সিরাজুল কবির জানান, অভিযোগের বিষয়ে নৌ পুলিশকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। বিষয়টি সম্পর্কে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সোমবার সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার থেকে ছেড়ে আসা বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর মাওয়া প্রান্তে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা খায়। এসময় ফেরিতে থাকা একটি ট্রাক দুটি প্রাইভেটকারের ওপর পড়লে গাড়ি দুটি ক্ষতিগ্রস্ত হয়। ফেরিতে ফাটল ধরে পানি প্রবেশ করলে ফেরিটি শিমুলিয়া ২ নম্বর ফেরিঘাটে নোঙর করে। দুর্ঘটনায় ফেরিতে থাকা এক নারীসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: