রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৪০ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে ৩০ শতাংশ সিলেবাসে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মোংলা বন্দরে তিন নম্বর সংকেত বহাল ‘নিষিদ্ধ’ সিনেমা দেখায় এক শিক্ষার্থী ১৪ বছরের কারাদণ্ড ওমিক্রন মোকাবিলায় দেশের সীমান্ত বন্ধের কোনো পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী করোনা রোগীর মৃত্যুর করনে হাসপাতাল পরিচালকের ৩বছর কারাদণ্ড ডামুড্যায় জাতীয় বীর আব্দুর রাজ্জাক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ‘ওমিক্রন’ বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আহসানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী বর্ধিত সভা টঙ্গীতে গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের মানববন্ধন ফেনীর ১০জন শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন প্রেসিডেন্ট এরদোয়ানকে হত্যাচেষ্টা ব্যর্থ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী চোরের নিকট থেকে উদ্ধার হওয়া গরু লালন-পালন করছে পুলিশ বাগেরহাটে ক্লিনিক মালিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ঘূর্ণিঝড় জাওয়াদ : উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত দেশে করোনায় মৃতেৃর সংখ্যা ২৮ হাজার ছাড়াল তিন সন্তান জন্ম দিয়ে বিপদে পড়া ববিতার পাশে ইউএনও আইন মন্ত্রীর প্রয়াত পিতা-মাতার স্মরণে দোয়া মাহফিল ডিমলায় প্রতিবন্ধী দিবসে আর্থিক সহায়তা প্রদান ডেঙ্গুতে আরও ৬৮ জন হাসপাতালে ভর্তি

পদ্মানদীর কোলে কুমির, দেখতে ভীড় করছে উৎসুক জনতা

হরিরামপুর(মানিকগঞ্জ) প্রতিনিধি
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৪০ অপরাহ্ন
পদ্মানদীর কোলে কুমির, দেখতে ভীড় করছে উৎসুক জনতা

ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের সালাম খাঁর ডাঙ্গী এলাকায় পদ্মা নদীর কোলে আটকা পড়েছে একটি কুমির। কুমিরটি দেখতে প্রতিদিনই স্থানীয়রা সহ দূর-দূরান্ত থেকে উৎসুক জনতা ভীড় করছেন।

স্থানীয়রা জানান, গত শনিবার (২৪ জুলাই) সকালে স্থানীয় জেলে হজরত মিয়া প্রথম কুমিরটি দেখেন। এরপর ওই গ্রামসহ আশেপাশের এলাকার অনেকেই ভীড় জমায় কুমিরটি দেখতে। কুমিরের খবর ছড়িয়ে পড়ায় পার্শ্ববর্তী মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলা থেকেও অনেকেই আসছে কুমিরটি দেখতে।

কুমিরের বিষয়ে হজরত মিয়া বলেন, গত শনিবার সকালে তিনি পদ্মা নদী থেকে দুইটি বোয়াল মাছ ধরেন। মাছ দুটি বিক্রির জন্য পার্শ্ববর্তী বাজারে নিলে পছন্দমতো দাম না হওয়ায় তিনি বিক্রি করেননি। পরেরদিন ফরিদপুর নিয়ে যাবেন এমন উদ্দেশ্যে বোয়াল মাছের মুখে রশি বেঁধে মাছ দুটি বাঁশের সাথে বেঁধে পানিতে ডুবিয়ে রাখেন। ওইদিন সন্ধ্যার আগে তিনি মাছ দুটি বেঁচে আছে কিনা দেখতে ওখানে যান। গিয়ে দেখেন যে বাঁশের সাথে মাছটি বেঁধে রেখেছেন সেই বাঁশটি নড়ছে। তিনি নৌকা নিয়ে গিয়ে রশি তুলে দেখতে পান কুমিরটি একটি বোয়াল মাছ কামড় দিয়ে আছে। তিনি ভয় পেয়ে রশিটি ছেড়ে দেন। কিছুক্ষণ পরে আবার রশি তুলে তিনি বোয়াল মাছ নিয়ে আসেন। তখন কুমিরটি ছিলনা।

সরজমিনে গিয়ে দেখা যায়, মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার সীমানা থেকে পায়ে হাটা পাঁচ মিনিটের দূরত্বে কোলটি অবস্থিত। নদী থেকে কোলের সাথে সরু একটি চ্যানেল রয়েছে। ওই চ্যানেল দিয়েই মাছ তাড়া করে কুমিরটি কোলে এসে পড়েছে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। তবে পানি কমে যাওয়ায় চ্যানেলটি শুকিয়ে গেছে। কুমিরটি দেখতে ভীড় করেছেন শতাধিক উৎসুক জনতা। কুমিরের দেখা পেতে অনেককে নৌকা নিয়ে কোলের মধ্যে ঘুরতে দেখাও গেছে।

বিষয়টি নিশ্চিত করে নর্থচ্যানেল ইউপি চেয়ারম্যান মো. মোস্তাকুজ্জামান বলেন, লোকজনের নিরাপত্তায় ওই জায়গায় গ্রামপুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি কোলে যেন কেউ না নামে সে বিষয়ে মাইকিংও করা হয়েছে। বিষয়টি বনবিভাগকে জানানো হয়েছে। কাল বা পরশু খুলনা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা কুমিরটিকে উদ্ধার করতে আসবেন।

এ ব্যাপারে মুঠোফোনে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম রেজা জানান, তিনি সরেজমিনে ওখানে গিয়েছিলেন। প্রাণীটি কুমির বলে বনবিভাগের কর্মকর্তারা নিশ্চিত করেছেন। খুলনা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা কাল বা পরশু কুমিরটিকে উদ্ধার করতে আসবেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: