মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

নির্দিষ্ট গোষ্ঠী আমাদের হুমকি দিয়েছিল: ডেভিড হোয়াইট

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:২০ পূর্বাহ্ন
নির্দিষ্ট গোষ্ঠী আমাদের হুমকি দিয়েছিল: ডেভিড হোয়াইট

নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফর বাতিল করায় দীর্ঘ ১৮ বছর পর দেশটির মাটিতে পা রাখার পরও খেলা হয়নি নিউজিল্যান্ড। মিডিয়ার কল্যাণে বিশ্ববাসী যতটুকু জেনেছিল সেটুকুই। এ নিয়ে কেউই ঠিক মতো কথা বলেনি। অবশেষে সফর বাতিলের প্রায় ৪৮ ঘণ্টারও বেশি সময় পর দেশে ফিরে এ বিষয়ে মন্তব্য করেছেন নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট।

কিউইরা শনিবার কড়া নিরাপত্তার মধ্য দিয়ে একটি চার্টার্ড ফ্লাইটে পাকিস্তান ছেড়েছে। বর্তমানে ক্রিকেট দলটি দুবাইয়ে আইসোলেশনে আছেন টম ল্যাথামরা। ৩৪ সদস্যের দল থেকে আগামী সপ্তাহে ২৪ জন নিউজিল্যান্ডে ফিরে যাবেন। বাকিরা আমিরাতেই থেকে যাবেন আইপিএলে অংশ নিতে। আগামী ১৭ অক্টোবর শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দেবেন।

একেবারে শেষ মুহূর্তে সিরিজ বাতিলকে দূর্ভাগ্যজনক বলেই দেখছেন নিউজিল্যান্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড হোয়াইট। তিনি বলেন, আমরা সরকারের কাছ থেকে যেমন নির্দেশনা পেয়েছি তাতে পাকিস্তানে থাকার কোনো উপায়ই ছিল না। যে কারণে শুক্রবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শুরুর কিছুক্ষণ আগে পুরো সফরটিই স্থগিত করা হয়।

সম্ভাব্য আক্রমণের হুমকি পাওয়ার বিষয়ে ডেভিড হোয়াইট বলেন, আমি এতটুকু বলতে পারি একটি নির্দিষ্ট গোষ্ঠী আমাদেরকে হুমকি দিয়েছিল। আমরা এ বিষয়ে আর কোনো তথ্য প্রকাশ করবো না।

ডেভিড হোয়াইট আরো বলেন, সফর স্থগিতের সিদ্ধান্তের আগে নিউজিল্যান্ড সরকারের সঙ্গে আমাদের কয়েকবার আলোচনাও হয়েছে। পিসিবিকে এটি জানানোর পর দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে একটি ফোনালাপও হয়েছে। দূর্ভাগ্যবশত আমাদের যে নির্দেশনা দেয়া হয়েছিল, তাতে পাকিস্তানে থাকার কোনো উপায় ছিল না।

এনজেডসির প্রধান নির্বাহী আরো জানান, কিউইরা দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়ে বেশ স্বাচ্ছন্দ্যেই ছিল। আমরা নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেছি এবং সর্বোচ্চ পর্যায়ে সিকিউরিটি নিশ্চিত করা হয়েছিল। এছাড়া সম্প্রতি পাকিস্তান সফর করা দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে দলের কাছ থেকে মতামত নিয়েই পাকিস্তানে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

ভবিষ্যতে কিউইরা পাকিস্তান সফর করবে কি না সে বিষয়ে তিনি বলেন, আমরা যেখানেই সফর করি না কেন, সেটা হোক পাকিস্তান, ইংল্যান্ড বা অন্য কোথাও; সবখানেই একটা নির্দিষ্ট নিরাপত্তা প্রটোকল অনুসরণ করা হয়। এবারও কোনো ব্যতিক্রম ছিলো না। আমরা প্রতিটি সফরের ব্যাপারেই আলোচনা করি। আমাদের এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রাম) খুব ব্যস্ত। সামনে কী হয় তা দেখতে হবে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: