রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলার মাটি থেকে রাজাকারদের বিতাড়িত করবো: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী স্ত্রীর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বিগ বসে’ কি ফিরবেন শেহনাজ ২৪ ঘণ্টায় আরও ৫৩ ডেঙ্গু রোগী আক্রান্ত ভিকি-ক্যাট এর কোর্ট ম্যারেজ সম্পন্ন! জাওয়াদের প্রভাব : সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ আল-আকসায় থাই সুন্দরী উত্তেজনা জেরুজালেমে সাকিবকে রেখেই নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা ওমিক্রনের মাঝে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত যবিপ্রবির প্রথম বর্ষ ভর্তির মেধা তালিকা প্রকাশ বাংলাদেশে আবারো চালু হলো (ভিসা অন-অ্যারাইভাল) হিলি ইমিগ্রেশন ও স্থলবন্দরে ওমিক্রন প্রতিরোধে বাড়তি সতর্কতা হিলি স্থলবন্দর পরিদর্শন করলেন এনবিআর চেয়ারম্যান শিবগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে আহত ৩ মরা গাছে টেন্ডারে তাজা গাছে করাত টঙ্গীতে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ অন্ত:সত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেফতার ১ রাজনৈতিক ইন্ধন আছে শিক্ষার্থীদের আন্দোলনে : সেতুমন্ত্রী গরুর খামারে পুলিশ পরিচয়ে ডাকাতি, ১৫টি গরু লুট গোয়ালন্দে ইয়াবাসহ আটক ২

নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন
নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী

নিত্যপণ্যের দাম বৃদ্ধির পেছনে সরকারদলীয় সিন্ডিকেট দায়ী বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী মনে করেন, চাল, লবণ, পেঁয়াজ ও ডালের দাম বাড়াবেন আর তার সিন্ডিকেটরা পকেট ফোলাবে। পকেট ফুলিয়ে মোটা-সোটা হতে থাকবে। আর এর মধ্য দিয়ে সরকারের ময়ূর সিংহাসন টিকে থাকবে- এটিই হচ্ছে শেখ হাসিনার অভিপ্রায়।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে এসব কথা বলেন রিজভী।

তিনি বলেন, সয়াবিন তেলের দাম এক লাফে সাত টাকা বেড়েছে। ১৫৩ টাকা থেকে বেড়ে ১৬০ টাকা হয়েছে। ওবায়দুল কাদের বলছেন, মনিটরিং করছেন শেখ হাসিনা। আর এ মনিটরিং করতে গিয়ে চাল-ডালের দাম সব হু হু করে আকাশ ছুঁই ছুঁই করছে। এটিই হচ্ছে শেখ হাসিনার রাজনৈতিক অপকৌশল।

রুহুল কবির রিজভী বলেন, সিন্ডিকেটকে সুযোগ করে দেওয়ার জন্য তিনি জনগণের দৃষ্টি চৌমুহনী, হাজীগঞ্জ, চট্টগ্রাম ও পীরগঞ্জে নিয়ে রেখেছেন। আর ওবায়দুল কাদেরসহ আরও যারা মন্ত্রী রয়েছেন তাদেরকে তিনি বলে রেখেছেন, তোমরা এ নিয়ে জনগণকে ব্যস্ত রাখো। তারা সে কাজ অত্যন্ত নিষ্ঠার সঙ্গে করছেন।

কুমিল্লার পূজামণ্ডপে হামলার ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, কুমিল্লাবাসী এবং হিন্দু সম্প্রদায়ও বলছে, তারা নিরাপত্তার জন্য কুমিল্লা প্রশাসনকে বলেছিল। কিন্তু প্রশাসন যথাসময়ে সাড়া দেয়নি, অনেক দেরি করে এসেছে, এ নিয়ে পত্রপত্রিকায়ও লেখালেখি হচ্ছে। আজ একের পর এক বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে, ছাত্রদলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

বিএনপির এ নেতা বলেন, ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী সার্বক্ষণিক মনিটরিং করছেন। রংপুর পুড়ছে, হাজীগঞ্জ পুড়ছে, নোয়াখালীতে আক্রমণ হচ্ছে, আর শেখ হাসিনা শুধু দেখছেন। ওবায়দুল কাদেরের সুরে প্রধানমন্ত্রী আবার বলেন, আমি না দেখলে কে দেখবে। একটি ভয়ংকর মিথ্যার ওপর তারা বসবাস করছে। অন্যকে বলেছেন মিথ্যেবাদী।

রিজভী বলেন, আজ গুম-খুনের রাজনীতিতে, আজ মিথ্যাচারের রাজনীতিতে আমরা প্রত্যেকে যদি প্রশিক্ষিত হই, আমার মনে হয় সরকার বেশি দিন টিকতে পারবে না। আদর্শের কাছে, ন্যায়ের কাছে, ইনসাফের কাছে, সুশাসনের কাছে, নীতির কাছে কখনোই জুলুমকারীরা টিকে থাকতে পারে না। কখনোই পারবে না। আমার মনে হয় আজ এ সরকার একটি গভীর নীলনকশা বাস্তবায়ন করছে।

ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মাদ নেছারুল হকের সঞ্চালনায় দোয়া মাহফিলে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, ডা. রফিকুল ইসলাম প্রমুখ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: