সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১১:১৭ অপরাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

নিজের রেকর্ড ভেঙ্গে স্বর্ণ জিতলেন ড্রেসেল

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১১:১৭ অপরাহ্ন
নিজের রেকর্ড ভেঙ্গে স্বর্ণ জিতলেন ড্রেসেল

নিজের বিশ্বরেকর্ড ভঙ্গ করে টোকিও অলিম্পিকের সাঁতার ইভেন্টের পুরুষদের ১০০ মিটার বাটাইফ্লাইয়ে স্বর্ণপদক জয় করেছেন যুক্তরাষ্ট্রের তারকা সাঁতারু সেলেব ড্রেসেল। ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশীপে ৪৯.৫০ সেকেন্ড সময় নিয়ে বিশ্ব রেকর্ড গড়া ড্রেসেল এবার নিজের রেকর্ডই ভঙ্গ করে ক্যারিয়ার সেরা টাইমিং ৪৯.৪৫ সেকেন্ড সময় নিয়ে টোকিও অলিম্পিকে প্রথম হয়েছেন।

এই ইভেন্টে দ্বিতীয় হয়েছেন হাঙ্গেরিয়ান ২০০ মিটার ফ্লাই বিজয়ী ক্রিস্টফ মিলাক। তার টাইমিং ছিল ৪৯.৫৮ সেকেন্ড। সুইজারল্যান্ডের নো পোন্তি ৫০.৭৪ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ পদক জয় করেছেন।
এনিয়ে এবারের গেমসে তৃতীয় স্বর্ণ জয় করলেন ড্রেসেল। এর আগে ১০০ মিটার ফ্রিস্টাইল ও ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে যুক্তরাষ্ট্রকে স্বর্ণ উপহার দিয়েছেন ৬ ফিট ৩ ইঞ্চি উচ্চতার ২৪ বছর বয়সী এই মার্কিন সাঁতারু।

পুলে স্বর্ণ জয় করার পর উচ্ছসিত ড্রেসেল বলেছেন, ‘অলিম্পিকে অংশগ্রহনটা আমি সত্যিকার অর্থেই দারুন উপভোগ করছি। যদিও আজ আমার শরীর ততটা ভাল ছিলনা। কিন্তু আমি মনোবল হারাইনি। আমি জানতাম প্রতিযোগিতায় কি পরিকল্পনা নিয়ে আমি পুলে নামবো এবং এগিয়ে যাব। আমি সঠিকভাবে সেটাই করে দেখিয়েছি। প্রতিযোগিতাটা বেশ কঠিন ছিল। প্রতিদ্বন্দ্বীরাও দারুন করেছে। এই ধরনের ইভেন্টে সেকেন্ডের মধ্যে সবকিছু হয়ে যায়। বিশ্ব রেকর্ড গড়ে আমি প্রথম হয়েছি এটাই বিশেষ কিছু।’

এই ইভেন্টের হিটেও তৃতীয় দ্রুততম সময় নিয়ে নিজেকে প্রমাণ করেছিলেন ড্রেসেল। তার বিশ্ব রেকর্ডের কাছাকাছি এবারের আসরে কেউই ছিলেন না। টোকিওর পুলে এনিয়ে চতুর্থ বিশ্ব রেকর্ড হলো। এরপরপরই অবশ্য ৪*১০০ মিটার মিডলেতে বৃটেনের পুরুষ দল বিশ্ব রেকর্ড গড়ে স্বর্ণ জয় করেছে।

ব্যক্তিগত ইভেন্টে এবারের আসরে দক্ষিণ আফ্রিকার তাতানা শুমেকারের ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকে বিশ্ব রেকর্ড গড়ার পর দ্বিতীয় সাঁতারু হিসেবে ড্রেসেল রেকর্ড গড়েছেন।

রোববার ৫০ মিটার ফ্রিস্টাইল ও ৪*১০০ মিটার মিডলে রিলেতে ড্রেসেলের স্বর্ণ জয়ের সম্ভাবনা রয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: