বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
দুমকিতে ২শ’ পিস ইয়াবাসহ আটক ২ দৌলতপুরে ৯ ইটভাটায় ২৯ লক্ষ টাকা জরিমানা আদায় কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি বাদশা ভাঙ্গুড়ায় মোটরসাইকেল কিনে না দেয়ায় কিশোরের আত্মহত্যা শিবগঞ্জে মাদ্রাসার সহকারী সুপার ৫দিন ধরে নিখোঁজ রাণীশংকৈলে ইয়াবাসহ ২ যুবক গ্রেফতার

নাশকতার এক মামলায় মির্জা ফখরুলসহ ৩২ জনকে অব্যাহতি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন
নাশকতার এক মামলায় মির্জা ফখরুলসহ ৩২ জনকে অব্যাহতি

নাশকতার একটি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৩২ জন নেতা-কর্মীকে অব্যাহতি দেয়ার আবেদন করেছে পুলিশ। তিন বছর আগে রাজধানীর হাতিরঝিল থানায় ওই মামলা দায়ের করা হয়েছিল।

এই মামলায় হাতিরঝিলের স্থানীয় ছাত্রদল নেতা শামসুল হক খানসহ ২৩ জন নেতা-কর্মীর বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে। গত ১৪ জুন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাতিরঝিল থানা পুলিশ এই মামলায় দণ্ডবিধির বিভিন্ন ধারা ও বিস্ফোরক দ্রব্য আইনে পৃথক দুটি তদন্ত প্রতিবেদন জমা দেয়।

জানা গেছে, গত ২৪ আগস্ট নাশকতার অভিযোগে দণ্ডবিধির বিভিন্ন ধারায় দেয়া অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। এই ধারার অভিযোগ থেকে অব্যাহতি পান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খানসহ ৩২ জন নেতা-কর্মী।

যদিও একই ঘটনায় বিস্ফোরকদ্রব্য আইনে দেয়া পুলিশের তদন্ত প্রতিবেদনটি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে বিচারাধীন রয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর রাত ৮টার দিকে হাতিরঝিলে বাস ভাঙচুর, হত্যার উদ্দেশ্যে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও হাতবোমা বিস্ফোরণের অভিযোগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা করে হাতিরঝিল থানা পুলিশ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: