বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৬০ বিশ্বের সবচেয়ে বড় সাংবাদিক নিপীড়ক চীন পটুয়াখালীতে হানাদার মুক্ত দিবস উপলক্ষে নৌকা বাইচ টি-টোয়েন্টির পর ওয়ানডে দলের নেতৃত্বও হারালেন কোহলি ফেনীতে ইয়াবাসহ দুই মাদক কারবারী আটক যশোরে মাদক মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড আবরারের মামলায় ৫৫ লাখ টাকা খরচ করেছে বুয়েট: ভিসি দুই বছরের চুক্তিতে বাংলাদেশের স্পিন কোচ হেরাথ দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৬, শনাক্ত ২৭৭ গোয়ালন্দে মোটরসাইকেলসহ চোর চক্রের ৪ সদস্য আটক গোয়ালন্দে ফেন্সিডিলসহ যুবক আটক হেলিকপ্টার বিধ্বস্তে সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত নিহত ডন ব্র্যাডম্যানের ট্রিপল সেঞ্চুরির ব্যাট নিলামে খালেদা জিয়ার চিকিৎসায় সর্বোচ্চ ছাড় দিয়েছে সরকার: প্রধানমন্ত্রী কাগজের তৈরী বাইকে বিরাট কোহলি আল্লাহর ওয়াস্তে আমাকে মাফ করে দেবেন: ডা. মুরাদ ভারতের প্রতিরক্ষা প্রধানের হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিহত বেড়ে ১৩ মধুখালীতে প্রতিবন্ধী ভাতার বই বিতরণ ব্যবসায়ী পাটনারের কথা বলে মেরিন ইঞ্জিনিয়ারের ৮৫ লাখ টাকা আত্মসাত ঢাকা টেস্টে অসহায় আত্মসমর্পণ বাংলাদেশের

নাইজেরিয়ায় বহুতল ভবন ধস: ৩ জনের মরদেহ উদ্ধার, বহু আটকা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১১:৪৩ অপরাহ্ন
নাইজেরিয়ায় বহুতল ভবন ধস: ৩ জনের মরদেহ উদ্ধার, বহু আটকা

নাইজেরিয়ার রাজধানী লাগোসে নির্মাণাধীন একটি বহুতল ভবন ধসের ঘটনায় ৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ভবনটির ভেতরে অনেকে আটকা পড়ার আশঙ্কা করছে কর্তৃপক্ষ। খবর আলজাজিরার।

গতকাল সোমবার (১ নভেম্বর) লাগোসের ইকোয়িতে নির্মাণাধীন ২১তলার ভবনটি ধসে পড়ে। ধসের পড়ার ঘটনার পরপরই উদ্ধারকর্মীরা কাজ শুরু করলেও ভবনটির ভেতরে ঠিক কতজন আটকা আছেন সে সংখ্যা নিশ্চিত করতে পারেননি তারা। এরইমধ্যে কয়েকজনকে জীবিত উদ্ধারও করা হয়েছে।

নাইজেরিয়ার জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র ইব্রাহিম ফারিনলোয়ি ধসে পড়া ভবনটির ভেতর থেকে চারজনকে উদ্ধারের তথ্য জানিয়েছেন। এছাড়া পরিস্থিতি সামাল দিতে সেনাবাহিনীকে তলবের চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

লাগোস পুলিশ কমিশনার হাকিম ওদুমসু বলেন, ধসে পড়া ভবন থেকে তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে ভবনটির ভেতর ঠিক কতজন আটকা পড়েছে সে সম্পর্কে এখন নিশ্চিত কিছু বলা যাচ্ছে না। ধসের ঘটনার অনেক সময় পার হলেও স্বজনদের সন্ধান না পেয়ে ঘটনাস্থলে ক্ষোভ জানাচ্ছেন অনেকে।

ভবনটির চার নির্মাণ শ্রমিক একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে বলেছেন, ধসের পড়ার সময় অনেকে এর ভেতরে কাজ করছিলেন। ভবনে অন্তত ৪০ জন ছিলেন, ১০ জনের মরদেহ দেখেছি কারণ আমি ধ্বংসস্তূপের মধ্যে গিয়েছি, বলেন পিটার আজাবি নামে ২৬ বছর বয়সী ভবনটির এক শ্রমিক। মারা যাওয়াদের মধ্যে একজন আমার কাছের বলেও জানান তিনি।

আফ্রিকার সবচেয়ে জনবহুল এই দেশটিতে প্রায়ই ভবন ধসের ঘটনা ঘটে। ভবন নির্মাণের নীতিমালা খুব কমই মানা হয় দেশটিতে। এছাড়া ভেজাল ও নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগও প্রায়ই পাওয়া যায়।

তবে কী কারণে এই ভবন ধসের ঘটনা ঘটেছে সেটি পরিষ্কার হওয়া যায়নি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: