রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলার মাটি থেকে রাজাকারদের বিতাড়িত করবো: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী স্ত্রীর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে বিগ বসে’ কি ফিরবেন শেহনাজ ২৪ ঘণ্টায় আরও ৫৩ ডেঙ্গু রোগী আক্রান্ত ভিকি-ক্যাট এর কোর্ট ম্যারেজ সম্পন্ন! জাওয়াদের প্রভাব : সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ আল-আকসায় থাই সুন্দরী উত্তেজনা জেরুজালেমে সাকিবকে রেখেই নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা ওমিক্রনের মাঝে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে ভারত যবিপ্রবির প্রথম বর্ষ ভর্তির মেধা তালিকা প্রকাশ বাংলাদেশে আবারো চালু হলো (ভিসা অন-অ্যারাইভাল) হিলি ইমিগ্রেশন ও স্থলবন্দরে ওমিক্রন প্রতিরোধে বাড়তি সতর্কতা হিলি স্থলবন্দর পরিদর্শন করলেন এনবিআর চেয়ারম্যান শিবগঞ্জে তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে আহত ৩ মরা গাছে টেন্ডারে তাজা গাছে করাত টঙ্গীতে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ অন্ত:সত্ত্বা নারীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেফতার ১ রাজনৈতিক ইন্ধন আছে শিক্ষার্থীদের আন্দোলনে : সেতুমন্ত্রী গরুর খামারে পুলিশ পরিচয়ে ডাকাতি, ১৫টি গরু লুট গোয়ালন্দে ইয়াবাসহ আটক ২

দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন
দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না অভিযোগ করে বলেছেন, সরকার নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি থেকে ‘জনসাধারণের চোখ সরাতে’ কুমিল্লায় সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধিয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে বাজারে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে খালি পাতিল, ফাঁকা গ্যাস সিলিন্ডার, খালি ব্যাগ নিয়ে ‘প্রতীকী প্রতিবাদ’ কর্মসূচিতে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ছাত্ররা আন্দোলন করলে পুলিশ আগেই এসে হাজির হয়। আবার কোথাও জঙ্গি তৎপরতার তথ্য পুলিশ আগেই পায় কিন্তু কুমিল্লায় এমন একটি ঘটনা ঘটলো পুলিশ তাদের খুঁজেই বের করতে পারলো না।

মাহমুদুর রহমান মান্না বলেন, দেশে যারা ক্ষমতায় আছেন তারা প্লেনে চড়ে নিচে তাকালে লস এঞ্জেলস দেখেন। তারা আমাদের উন্নয়নের গল্প শোনায়। অথচ দেশে ক্ষুধার আগুন জ্বলে আমাদের খাবার নাই, একেক জিনিসের দাম আমাদের বাপ দাদারা কল্পনা করতে পারেনি।

নাগরিক ঐক্যের আহবায়ক বলেন, আমি এই দেশকে প্রশ্ন করতে চাই, মানুষের পেটে যদি খাবারই না থাকে তাহলে সেই দেশ থেকে লাভ কী? মানুষ ক্ষুধার জ্বালায় আত্মহত্যা করে। আর টেলিভিশনে হাসিহাসি চেহারা নিয়ে কথা বলতে লজ্জা করে না আপনাদের? আমারা ধনী দেশ হয়ে গেছি অথচ আমাদের পেটে ক্ষুধার আগুন।

দেশে শিক্ষিত বেকার এক কোটি। খাদ্যদ্রব্যের দাম কমার কোনো খবর নাই! কমবে কিভাবে! দাম বাড়ার যতগুলো কারণ বের হয়েছে এই সরকার কোনো কিছু নিয়ন্ত্রণ করতে পারে না। কারণ সরকারের নিজেরই নিজের ওপর নিয়ন্ত্রণ নেই বলেও মন্তব্য করেন মান্না।

নাগরিক যুব ঐক্যের সমন্বয়ক কবীর হোসেনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান খসরু, সমন্বয়ক শহীদুল্লাহ্ কায়সার প্রমূখ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: