রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:২০ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে ৩০ শতাংশ সিলেবাসে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মোংলা বন্দরে তিন নম্বর সংকেত বহাল ‘নিষিদ্ধ’ সিনেমা দেখায় এক শিক্ষার্থী ১৪ বছরের কারাদণ্ড ওমিক্রন মোকাবিলায় দেশের সীমান্ত বন্ধের কোনো পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী করোনা রোগীর মৃত্যুর করনে হাসপাতাল পরিচালকের ৩বছর কারাদণ্ড ডামুড্যায় জাতীয় বীর আব্দুর রাজ্জাক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ‘ওমিক্রন’ বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আহসানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী বর্ধিত সভা টঙ্গীতে গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের মানববন্ধন ফেনীর ১০জন শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন প্রেসিডেন্ট এরদোয়ানকে হত্যাচেষ্টা ব্যর্থ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী চোরের নিকট থেকে উদ্ধার হওয়া গরু লালন-পালন করছে পুলিশ বাগেরহাটে ক্লিনিক মালিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ঘূর্ণিঝড় জাওয়াদ : উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত দেশে করোনায় মৃতেৃর সংখ্যা ২৮ হাজার ছাড়াল তিন সন্তান জন্ম দিয়ে বিপদে পড়া ববিতার পাশে ইউএনও আইন মন্ত্রীর প্রয়াত পিতা-মাতার স্মরণে দোয়া মাহফিল ডিমলায় প্রতিবন্ধী দিবসে আর্থিক সহায়তা প্রদান ডেঙ্গুতে আরও ৬৮ জন হাসপাতালে ভর্তি

দ্বিতীয়বারের মতো অবসরের ঘোষণা দিলেন আরিয়েন রোবেন

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১১:২০ অপরাহ্ন
দ্বিতীয়বারের মতো অবসরের ঘোষণা দিলেন আরিয়েন রোবেন

অবসরের ঘোষণা দিলেন ডাচ ফুটবলার আরিয়েন রোবেন। টুইটারে এক বিবৃতি প্রকাশ করে নিজের অবসরের সিদ্ধান্ত জানালেন এই ৩৭ বছর বয়সী উইঙ্গার।

২০১৯ সালে বায়ার্ন মিউনিখে নিজের শেষ মৌসুম খেলেই অবসর নিতে চেয়েছিলেন তিনি। কিন্তু এক বছর পর সিদ্ধান্ত পাল্টে ডাচ ক্লাব গ্রোনিঞ্জেনে যোগ দেন তিনি। এই ক্লাবের জার্সিতেই ২০০০ সালে সিনিয়র ফুটবলে অভিষেক হয় তার। সেই একই ক্লাবের হয়ে খেলেই বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিলেন তিনি।

গত মৌসুম শেষেই রোবেনকে নতুন করে এক বছর মেয়াদী চুক্তির প্রস্তাব দিয়েছিল গ্রোনিঞ্জেন। কিন্তু ২০২০-২১ মৌসুমের অধিকাংশ সময় ইনজুরির সঙ্গেই লড়াই করেন তিনি।

গত সেপ্টেম্বরে ডাচ লিগে নিজের দ্বিতীয় অভিষেক ম্যাচে পিএসভির বিপক্ষে খেলতে নেমে ২৮তম মিনিটেই ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন তিনি।

ইনজুরিতে পড়ার পর নেদারল্যান্ডস জাতীয় দলের একসময়ের বড় তারকা টানা ৭ মাস মাঠের বাইরে কাটান। এরপর গত এপ্রিলে ফিরে এলেও ততদিনে লিগ প্রায় শেষদিকে। সবমিলিয়ে গত মৌসুমে তিনি খেলতে পেরেছেন মাত্র ৭ ম্যাচ।

ক্লাব ক্যারিয়ারের শেষটা হতাশাজনক হলেও রোবেনের ফুটবল ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। তার যুগের সবচেয়ে সেরাদের একজন মানা হয় তাকে।

২০০২ সালে গ্রোনিঞ্জেন ছেড়ে পিএসভিতে যোগ দেন রোবেন। এরপর তাকে দলে নেয় চেলসি। এই ইংলিশ ক্লাবটির হয়ে ২টি প্রিমিয়ার লিগ ও একটি এফএ কাপসহ ৬টি শিরোপা জিতে নেন তিনি।

২০০৭ সালে ৩৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে রোবেনকে কিনে নেয় রিয়াদ মাদ্রিদ। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে নিজের প্রথম মৌসুমেই লা লিগা ও সুপার কোপা জেতেন তিনি। কিন্তু দ্বিতীয় মৌসুমে তার পারফরম্যান্স প্রত্যাশা ছুঁতে না পারায় তাকে বায়ার্নের কাছে বেচে দেয় রিয়াল।

রোবেনের ক্যারিয়ার ঘুরে দাঁড়ায় বায়ার্নে যাওয়ার পর। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় পা রাখার পর ৩০৯ ম্যাচ খেলে ১৪৪ গোল করেন তিনি। এই সময়ে তিনি ২০টি শিরোপা জেতেন, যার মধ্যে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ এবং ৮টি বুন্দেসলিগার শিরোপাও আছে।

এছাড়া নেদারল্যান্ডসের জার্সিতে ৯৬ ম্যাচ খেলে ৩৭ গোল করেছিলেন তিনি। ডাচদের ২০১০ বিশ্বকাপের ফাইনালে উঠার পেছনে বড় ভূমিকা ছিল তার।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: