বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

দৌলতপুরে ভাতাভুগীদের মিলছে হারিয়ে যাওয়া টাকার সন্ধান

কুষ্টিয়া প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৩৮ পূর্বাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা সমাজ সেবা অফিসে বিগত এক মাস ধরে হারিয়ে যাওয়া ভাতার টাকার সন্ধানে সমাজসেবা অফিসের কর্মকর্তা ও কর্মচারীর দিন রাত নিরালস ভাবে কাজ করে অবশেষে খুজে পেয়েছে হারিয়ে যাওয়া সেই সকল ভাতাভুগীদের টাকার সন্ধান। গত একমাস ধরে মিলেছে অনেক অভিযোগ ভাতার টাকা কোথায় গেলো কে পেলো আর কে পেলোনা সব মিলিয়ে টাকা না পাওয়া ভাতাভুগীদের অবস্থান ছিলো চোখে পড়ার মতো এবং তা এক পর্যায়ে রুপ নেয় আন্দোলন ও অনশনে মতো কঠোর পদক্ষেপে।

এমন অবস্থায় ভাতাভুগীদের টাকার সন্ধানে নাস্তানাবুদ হয়ে পড়ে দৌলতপুর সমাজ সেবায় কর্মরত প্রধান কর্মকর্তা ও কর্মচারীরা, টাকার সন্ধান এনে দিতে নেয় কয়েক দফা সময়। পরিদর্শনে আসে কুষ্টিয়া জেলা সমাজ সেবায় কর্মরত প্রধানরাও। প্রায় ১ মাস আগে ৩৪ জন ভাতাভোগীদের নিয়ে উপজেলা সমাসেবা কার্যালয়, দৌলতপুরে অনশনের নেতৃত্ব দেন জনৈক্য তন্ময় হক নামে এক ব্যাক্তি, তাদের দাবি ছিল তারা কেউ ভাতার টাকা পাইনি, তাদের টাকা তৎক্ষনাৎ তাদেরকে বুঝায়ে দিতে হবে। অতঃপর সমাজসেবার ডিডি, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, সংসদ সদস্যের প্রতিনিধি তাদের উক্ত বিষয়টি খতিয়ে দেখে সমস্যা সমাধানকল্পে ১৫ দিনের সময় নিয়ে অনশনের অবসান ঘটান।

পরবর্তীতে ৩৪ জনের তথ্য- উপাত্ত সংগ্রহ করে পর্যালোচনা করে দেখা যায় যে ৩৪ জনের মধ্যে ৪ জনের টাকা বাউন্স ব্যাক হয়েছে। বাউন্স ব্যাকগুলো ইতিমধ্যে ভাতার টাকা পেয়ে গিয়েছে। ২৫ জনের টাকা কারো ছেলে, কারো মেয়ে, কারো বেটার বউ, কারো জামাই, কারো প্রতিবেশি, কারো পাশের বাড়ির লোক, কারো নিকট আত্মীয় এর মোবাইল ব্যাংকিং নগদে টাকা ঢুকেছে। শুধুমাত্র ৫ জনের টাকা অন্য জেলার ব্যাক্তিদের মোবাইল নাম্বারে ঢুকেছে। তাদের মধ্যে দু জনের টাকা ফেরত দিয়েছে, বাকিগুলো ফেরতের প্রচেষ্টে অব্যাহত আছে।

দৌলতপুরের অভিভাবক মাননীয় সংসদ সদস্য আঃ কাঃ মঃ সরোয়ার জাহান বাদশা, উপজেলা চেয়ারম্যান এ্যাড এজাজ আহমেদ মামুন এর নেতৃত্বে উপজেলা সমাজসেবা কার্যালয়, দৌলতপুর অত্র উপজেলার ৩২০০০ ( বত্রিশ হাজার) ভাতাভোগীর ভাতার টাকা সরাসরি মোবাইলে পৌছে দেবার লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছে দৌলতপুর সামাজ সেবা, কিন্তু মাননীয় সংসদ সদস্য, উপজেলার চেয়ারম্যান এর ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করার জন্য এবং সমাজসেবার সুনাম ক্ষুন্ন করার জন্য কতিপয় স্বার্থান্বেষী ব্যাক্তি মিথ্যাচার ও অপপ্রচার চালাচ্ছে। অনুসন্ধানে আরো জানাযায়, ভাতাভুগী নিশা (হারান আলী)। ভাতাভুগী নিশা মোবাইল ব্যাংকিং নগদের একটি নাম্বার দেয় এম আই এস করার জন্য যে মোবাইল নাম্বার টা ছিলো তার ভাই লালনের, দুই বারের টাকা উত্তলন করা হলেও জানতে পারেনি ভাতাভুগী নিশা।

ভাতাভুগী গন্জেরা খাতুন, তার নাতি মাহফুজ দুই বারের টাকা আল্লার দর্গা নগদের একটি এজেন্ট থেকে তুলে নেয় তাও জানতে পারেনি ভাতাভুগী। ভাতাভুগী আ: সাত্তার আলী তার ছেলে সেন্টু ভাতার টাকা তুলে নেওয়া পরেও সে জানতে পারেনি তার জন্য বরাদ্দ কৃত প্রধান মন্ত্রীর উপহার তার ছেলে তুলে নিয়ছে। এ বিষয়ে দৌলতপুর সমাজসেবার প্রধান কর্মকর্তা আতাউর রহমান জানান, সমাজ সেবার মাধ্যমে দেওয়া প্রধানমন্ত্রীর ভালোবাসার উপহার বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবা ভাতার টাকা সঠিক ভাবে যেন প্রকৃত ভাতাভুগীরা পাই এবং বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে অত্র উপজেলার ভাতাভোগীদের মোবাইলে সরাসরি ভাতার টাকা পৌছে দিতে শতভাগ সঠিক পেরল প্রেরণের নিমিত্তে রাতদিন আমরা কঠোর পরিশ্রম করে যাচ্ছি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: