সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঢাকামুখী যানবাহনের লম্বা সিরিয়াল

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া ফেরিঘাট প্রান্তে ঢাকা মুখী যানবাহনের দীর্ঘ জট সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তির শিকার হচ্ছে যাত্রী ও চালকরা। দীর্ঘ সময় পারের অপেক্ষায় মহাসড়কে আটকে থেকে প্রখর রোদ্রে ভ্যাপসা গরমে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের।

সরেজমিন দেখা যায়, বৃহস্পতিবার (০৭ অক্টোবর) সকাল থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত প্রায় সাড়ে ৩কিলোমিটার এলাকা জুড়ে ঢাকামুখী  যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানের দীর্ঘ জট রয়েছে। এসকল যানবাহনকে পারের অপেক্ষায় থাকতে হচ্ছে ১০ থেকে ১২ঘন্টা পর্যন্ত।

এসময় কথা হয় ঈগল পরিবহনের চালক রবিউলের সাথে, তিনি জানান প্রায় ৫ থেকে ৬ঘন্টা হলো মহাসড়কের উপর সিরিয়ালে আটকে আছি, কখন ফেরি পাব তার ঠিক নেই, রোদ্রের প্রচন্ড তাপে যাত্রীরা বিশেষ করে নারী ও শিশুরা চরম ভোগান্তি পোহাচ্ছে।

পণ্যবাহী ট্রাকের চালক মো. সেলিম শিকদার বলেন, বুধবার বেলা ১১ টার দিকে স্কেল করিয়ে ফেরি পারের জন্য ঘাটে এসে ঢুকি। আজ এখন বেলা আড়াইটা বাজে সবেমাত্র লঞ্চঘাট টার্নিং ক্রস করছি। এর ফলে ব্যবসায়ীরা লোকসানের মুখে পড়ছে পাশাপাশি আমাদের ট্রিপ সংখ্যা কমে যাচ্ছে। এভাবে চলতে থাকলে পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকা দায় হয়ে পড়বে।

বাংলাদেশ অভ্যান্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক (বানিজ্য) মো. শিহাব উদ্দিন বলেন, ঘাটে এখন ২০টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। এর মধ্যে ৮টি বড় ফেরি এবং ১২টি ইউটিলিটি ফেরি রয়েছে। কিন্তু পদ্মায় নাব্যতা সংকটে ড্রেজিং চলায় ফেরি পারাপারে বেশী সময় লাগছে। এছাড়াও ঘাট সংকটের কারণে একটি ফেরি ঘাটের পন্টুন থেকে ছেড়ে না যাওয়া পর্যন্ত, অন্য কোন ফেরি পন্টুনে এসে ভিড়তে পারছে না। যার কারণে ঘাটে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: