সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:১৪ অপরাহ্ন
শিরোনাম :
ওমিক্রন ঠেকাতে যেসব নির্দেশনা দিল স্বাস্থ্য অধিদপ্তর দক্ষিণ আফ্রিকা ভ্রমণে নিষেধাজ্ঞা তুলে নিতে প্রেসিডেন্টের আহবান খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে ভোলায় স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ। ভিনিসিয়ুসের রকেটে শীর্ষে রিয়াল অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচের খেলা নিয়ে শংকা রায়পুরায় ১২ ইউপি নির্বাচনে ৫ টিতে নৌকা ও ৭ টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমলো প্রচন্ড তুষারপাতে টটেনহ্যাম বনাম বার্নলির ম্যাচ বাতিল পিএসজির বড় জয়, ইনজুরিতে নেইমার রাণীনগরে ৫ লাখ টাকার হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী আটক নওগাঁয় ৩৫০ জন দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ সমাজের বিত্তবানদের প্রতি প্রতিবন্ধি অসহায় মায়ের আবেদন ব্রাহ্মণবাড়িয়ায় ৩৩ ইউপিতে ১৮ আওয়ামীলীগ এবং ১৫ বিদ্রোহী প্রার্থী নির্বাচিত ব্রাহ্মণবাড়িয়ায় ডিজিটাল বাংলাদেশ ই সেবা ক্যাম্পেইন-২০২১ এর উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়ায় ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে’ ইমামদের সাথে প্রশিক্ষণ কর্মশালা রায়পুরায় বিউটি পার্লারের ভিতর থেকে গৃহবধুর মরদেহ উদ্ধার চকরিয়ায় ইউপি নির্বাচনে পুনরায় ভোট গণনার দাবীতে প্রার্থীর পক্ষে এলাকাবাসীর বিক্ষোভ মহসিন মিয়া শ্রীমঙ্গল পৌরসভার মেয়র নির্বাচিত মির্জাগঞ্জে ৬ ইউপিতে ২টিতে বিদ্রোহী ও ৪টিতে নৌকা প্রার্থী বিজয়ী ফেনীতে ছয় হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

দেড় বছরের মধ্যে সবচেয়ে কম রেমিট্যান্স অক্টোবরে

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:১৪ অপরাহ্ন
দেড় বছরের মধ্যে সবচেয়ে কম রেমিট্যান্স অক্টোবরে

অক্টোবরে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স গত দেড় বছরের মধ্যে সবচেয়ে কম। সদ্য সমাপ্ত মাসটিতে রেমিট্যান্সের পরিমাণ ১৬৪ কোটি ৭০ লাখ ডলার। যা সেপ্টেম্বরের চেয়ে ৭ শতাংশ কম। আর গত বছরের অক্টোবর মাসের চেয়ে ২১ দশমিক ৬৫ শতাংশ কম।

চলতি অর্থবছরের প্রথম চার মাসে (জুলাই-অক্টোবর) সব মিলিয়ে রেমিট্যান্স কমেছে ২০ শতাংশ।

গত ২০২০-২১ অর্থবছরে করোনা মহামারির মধ্যেও অতীতের সব রেকর্ড ভেঙে ২ হাজার ৪৭৭ কোটি ৭৭ লাখ (২৪.৮ বিলিয়ন) ডলার রেমিট্যান্স পাঠিয়েছিলেন প্রবাসীরা। যা ছিল আগের বছরের চেয়ে ৬ দশমিক ৬ বিলিয়ন ডলার বা ৩৬ দশমিক ১ শতাংশ বেশি। কিন্তু চলতি অর্থবছরে দেখা যাচ্ছে বিপরীত চিত্র। প্রতি মাসেই রেমিট্যান্স কমছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: