রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
শিবগঞ্জে ৩০ শতাংশ সিলেবাসে পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন মোংলা বন্দরে তিন নম্বর সংকেত বহাল ‘নিষিদ্ধ’ সিনেমা দেখায় এক শিক্ষার্থী ১৪ বছরের কারাদণ্ড ওমিক্রন মোকাবিলায় দেশের সীমান্ত বন্ধের কোনো পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী করোনা রোগীর মৃত্যুর করনে হাসপাতাল পরিচালকের ৩বছর কারাদণ্ড ডামুড্যায় জাতীয় বীর আব্দুর রাজ্জাক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত ‘ওমিক্রন’ বাংলাদেশের দরজায় কড়া নাড়ছে আহসানগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী বর্ধিত সভা টঙ্গীতে গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের মানববন্ধন ফেনীর ১০জন শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কৃত হলেন প্রেসিডেন্ট এরদোয়ানকে হত্যাচেষ্টা ব্যর্থ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ভোগান্তি যেন নিত্যদিনের সঙ্গী চোরের নিকট থেকে উদ্ধার হওয়া গরু লালন-পালন করছে পুলিশ বাগেরহাটে ক্লিনিক মালিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ঘূর্ণিঝড় জাওয়াদ : উপকূলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি অব্যাহত দেশে করোনায় মৃতেৃর সংখ্যা ২৮ হাজার ছাড়াল তিন সন্তান জন্ম দিয়ে বিপদে পড়া ববিতার পাশে ইউএনও আইন মন্ত্রীর প্রয়াত পিতা-মাতার স্মরণে দোয়া মাহফিল ডিমলায় প্রতিবন্ধী দিবসে আর্থিক সহায়তা প্রদান ডেঙ্গুতে আরও ৬৮ জন হাসপাতালে ভর্তি

দেশে ২৪ ঘন্টায় করোনায় ২২৮ জনের মৃত্যু

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৪৮ অপরাহ্ন
দেশে ২৪ ঘন্টায় করোনায় ২২৮ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ এ ২২৮ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৩৩ জন বেশি মারা গেছেন। গতকাল ১৯৫ জন মারা গিয়েছিল। আজ রোববার মৃতদের মধ্যে পুরুষ ১২৫ ও নারী ১০৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ২৭৪ জনে। এদিকে আজ নতুন আক্রান্ত হয়েছে ১১ হাজার ২৯১ জন।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৬৫ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার ছিল। এখন পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৩ হাজার ১৯৯ জন, ৬৮ দশমিক ৪৮ শতাংশ এবং নারী ৬ হাজার ৭৫ জন, ৩১ দশমিক ৫২ শতাংশ।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, শূন্য থেকে ১০ বছর বয়সী ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ২ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ৮ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫০ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭০ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩৩ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ৬ জন এবং ৯১ থেকে ১০০ বছর বয়সী ২ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৬৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪০ জন, রাজশাহী বিভাগে ২১ জন, খুলনা বিভাগে ৫০ জন, বরিশাল বিভাগে ৬ জন সিলেট বিভাগে ১১ জন, রংপুর বিভাগে ১৬ জন এবং ময়মনসিংহ ১৫ জন রয়েছেন। এদের মধ্যে ১৭৪ জন সরকারি, ৪০ জন বেসরকারি হাসপাতালে এবং ১৪ জন বাসায় মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় ৩৭ হাজার ৫৮৭ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ২৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ২০ হাজার ৮২৭ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৭৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ৪ হাজার ৫১১ জন বেশি শনাক্ত হয়েছেন।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩০ দশমিক ০৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩২ দশমিক ৫৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৫১ শতাংশ কম।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৫৫ জন। ঢাকায় শনাক্তের হার ৩০ দশমিক ২৯ শতাংশ। গতকাল এই জেলায় ২৪ ঘন্টায় ৯ হাজার ৪২০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৯ জন। যা ৩২ দশমিক ৬৮ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪১ জন। গতকাল মারা গিয়েছিল ৩৭ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৭৪ লাখ ৫৫ হাজার ২৮১ জনের নমুনা পরীক্ষায় ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৬২ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৮৪ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৯ হাজার ৭২৩ জন। গতকালের চেয়ে আজ ৮৬১ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৯৮ হাজার ৯২৩ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৭৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৫ দশমিক ৬৯ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৮ শতাংশ বেশি।
করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৭ হাজার ৯৭২ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২০ হাজার ৫৩৬ জনের। গতকালের চেয়ে আজ ১৭ হাজার ৪৩৬ টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ৫৮৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২০ হাজার ৮২৭ জনের। গতকালের চেয়ে আজ ১৬ হাজার ৭৬০ টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: