মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

দেশে ২৪ ঘন্টায় করোনায় আরো ২৩১ মৃত্যু

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন
দেশে ২৪ ঘন্টায় করোনায় আরো ২৩১ মৃত্যু

নমুনা পরীক্ষা বাড়ার সঙ্গে সঙ্গে দেশে দৈনিক শনাক্ত কোভিড রোগীর সংখ্যাও বেড়েছে; সেই সঙ্গে বেড়েছে মৃত্যু। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে প্রায় ৫০ হাজার নমুনা পরীক্ষা করে ১৪ হাজার ৮৪৪ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে আরও ২৩১ জনের। নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত কোভিড রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন। তাদের মধ্যে ২০ হাজার ৯১৬ জনের প্রাণ গেছে এ ভাইরাসে।

নমুনা পরীক্ষা ৩১ হাজারে নেমে আসায় আগের দিন শনিবার শনাক্ত রোগীর সংখ্যাও ৯ হাজার ৩৬৯ জনে নেমে এসেছিল, আর মৃত্যু হয়েছিল ২১৮ জনের। রোববার দুই সংখ্যাই ফের বাড়ল। গত এক দিনে শুধু ঢাকা বিভাগেই ৮ হাজার ৩৫৫ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে যা দিনের মোট আক্রান্তের অর্ধেকের বেশি।

আর এই সময়ে যে ২৩১ জন মারা গেছেন, তাদের ৭৭ জনই ছিলেন ঢাকা বিভাগের। চট্টগ্রাম বিভাগে ৫৩ জন এবং খুলনা বিভাগে ৪৪ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসেবে দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও ১৫ হাজার ৫৪ জন গত এক দিনে সেরে উঠেছেন। তাদের নিয়ে এই পর্যন্ত ১০ লাখ ৯৩ হাজার ২৬৬ জন সুস্থ হলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে এই মুহূর্তে সক্রিয় করোনাভাইরাসের রোগীর সংখ্যা ১ লাখ ৫০ হাজার ১৪৬ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা ১২ লাখ পেরিয়ে যায় এ বছর ২৮ জুলাই। সেদিনই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৮ জুলাই তা ২০ হাজার ছাড়ায়। তার আগের দিন ২৭ জুলাই রেকর্ড ২৫৮ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্বে শনাক্ত রোগী ইতোমধ্যে ১৯ কোটি ৮০ লাখ ছাড়িয়ে গেছে, করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪২ লাখ ২০ হাজারের বেশি মানুষের।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: