মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
গৌরীপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হবিগঞ্জে শেখ রাসেল-এর ৫৮তম জন্মদিন উদযাপন সাম্প্রদায়িক অপতৎপরতা রুখতে মাঠে নামছে আ. লীগ ফেনীর নতুন পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন হিজবুল্লাহর ভয়ে যুদ্ধে জড়াবে না ইসরায়েল পদোন্নতি পেলেন ডিএমপি কমিশনার ও র‍্যাব মহাপরিচালক শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত ২১ অক্টোবর শুরু হচ্ছে সাত কলেজের সশরীরে ক্লাস ‘কুমিল্লার ঘটনা সাজানো, সরকারকে বেকায়দায় ফেলতে পীরগঞ্জে হামলা’ ‘বুলেটের আঘাতে যেন আর কোন শিশুর প্রাণ না যায়’ জাপানে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত কেরালায় ভয়াবহ বন্যায় মৃত্যু বাড়ছে দলের সংগে পাপনের জরুরি সভা, ঝাড়লেন রাগ রংপুর-ফেনীর এসপিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা বদলি কিউকমের আরজে নিরব ও রিপন ফের রিমান্ডে সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা : তথ্যমন্ত্রী ‘শেখ রাসেল স্বর্ণ পদক’ বিতরণ করলেন প্রধানমন্ত্রী নেই কোনো নদী শাসন ব্যবস্থা বেতন আর মেয়াদ দুটোই বাড়তে যাচ্ছে ডোমিঙ্গোর

দেশে একদিনে ২৮ লাখ টিকা প্রয়োগের রেকর্ড

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন
দেশে একদিনে ২৮ লাখ টিকা প্রয়োগের রেকর্ড

একদিনে সারাদেশে রেকর্ড পরিমাণ করোনার টিকা প্রয়োগ করা হয়েছে। শনিবার (৭ আগস্ট) সারাদেশে মোট ২৮ লাখ ৩৬ হাজার ৯৭০ জনকে দেয়া হয়েছে করোনার টিকা। এর মধ্যে করোনার প্রথম ডোজ দেয়া হয়েছে রেকর্ড ২৭ লাখ ৮৩ হাজার ১৭২ জনকে। আর দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৫৩ হাজার ৭৯৮ জনকে।

শনিবার (৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টিকাগ্রহীতাদের মধ্যে ২৭ হাজার ৭৯ জন নিয়েছেন অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ। এর মধ্যে ১৬ হাজার ২১৯ জন ছিলেন পুরুষ এবং ১০ হাজার ৮৬০ জন ছিলেন নারী। আর ৪ হাজার ৬৭৪ জন নিয়েছেন ফাইজারের টিকার দ্বিতীয় ডোজ। এর মধ্যে ৪ হাজার ১৩৫ জন ছিলেন পুরুষ এবং ৫৩৯ জন ছিলেন নারী।

এ ছাড়া ২৪ লাখ ৯৯ হাজার ৪৫১ জন চীনের সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিয়েছেন। এর মধ্যে ১৩ লাখ ৫৩ হাজার ৯১৭ জন ছিলেন পুরুষ এবং ১১ লাখ ৪৫ হাজার ৫৩৪ জন ছিলেন নারী। সিনোফার্মের দ্বিতীয় ডোজ নিয়েছেন ২২ হাজার ৪৫ জন। তার মধ্যে ১২ হাজার ৮৮৩ জন পুরুষ এবং ৯ হাজার ১৬২ জন নারী।

২ লাখ ৮৩ হাজার ৭২১ জন নিয়েছেন মর্ডানার প্রথম ডোজ। এর মধ্যে পুরুষ ছিলেন ১ লাখ ৬১ হাজার ১৯ জন এবং ১ লাখ ২২ হাজার ৭০২ জন ছিলেন নারী। আর দ্বিতীয় ডোজ কেউ পায়নি।

এর আগে স্বাস্থ্য দফতরের মহাপরিচালক জানান, সম্প্রসারিত টিকা কার্যক্রমের আওতায় ৪ হাজার ৬৪৪টি ইউনিয়ন, ১ হাজার ৫৪টি পৌরসভা এবং ১২টি সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে টিকা দেয়া হবে। এতে ৩২ হাজার ৭০৬ জন টিকাদানকারী ও ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবী অংশ নেবেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: