বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম :
শরণখোলায় বর্ষনে দূর্ভোগ কাটেনি মানুষের চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শিবগঞ্জে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শিবগঞ্জে ১২ অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বীরনিবাস নির্মাণের কাজের উদ্বোধন সুন্দরগঞ্জে ক্রেতা সেজে মাদক ব্যবসায়ী গ্রেফতার সোনাগাজীতে তিন ফসলী জমি অধিগ্রহনের পাঁয়তারার প্রতিবাদ ভেঙে গেছে তিস্তার `রক্ষাকবচ`, ভয়াবহ বন্যার শংকা ফেতনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী সোনারগাঁয়ে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ হাতীবান্ধায় তিস্তার পানি বৃদ্ধি ফ্লাড-বাইপাস ভেঙ্গে ভাটিতে ভয়াবহ বন্যা বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্যাপিত বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোংলায় ইতালীয় ধর্মযাজক ফাদার মারিনো রিগনের মৃত্যুবার্ষিকী পালিত নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী মোংলায় নিজ কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক পিতা গ্রেফতার

দেশের ১,১১,১২,৮৫৫ মানুষ টিকার আওতায় এসেছে

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:১৮ অপরাহ্ন
দেশের ১,১১,১২,৮৫৫ মানুষ টিকার আওতায় এসেছে

দেশের ১ কোটি ১১ লাখ ১২ হাজার ৮৫৫ জন মানুষ করোনা (কোভিড-১৯) টিকার আওতায় এসেছে। এদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৬৮ লাখ ১৩ হাজার ১৫০ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪২ লাখ ৯৯ হাজার ৭০৫ জন।
প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৪২ লাখ ৪২৭ আর নারী ২৬ লাখ ১২ হাজার ৭২৩ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ২৭ লাখ ৪৭ হাজার ৯৭ আর নারী ১৫ লাখ ৫২ হাজার ৬০৮ জন।
এরমধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড নিয়েছেন দেশের ১ কোটি ১ লাখ ১৭ হাজার ৪৪১ জন মানুষ। চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৬৪৩ জন। ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৪৯ হাজার ৩১২ জন। আর মডার্নার টিকা নিয়েছেন ১ লাখ ৬০ হাজার ৪৫৯ জন।
অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহিতাদের মধ্যে পুরুষ ৬৩ লাখ ৫৫ হাজার ৫৯৯ এবং নারী ৩৭ লাখ ৬২ হাজার ৮৪২ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৪২ লাখ ৯৭ হাজার ৪০৮ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ২৭ লাখ ৪৫ হাজার ৫২০ এবং নারী ১৫ লাখ ৫১ হাজার ৮৮৮ জন। আর প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ৯ হাজার ৭৯ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১০ হাজার ৯৫৪ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এদিকে চীনের সিনোফার্মের টিকার প্রয়োগ ১৯ জুন থেকে শুরু হয়েছে। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৭ লাখ ৮৩ হাজার ৩৪৬ জন প্রথম ডোজ এবং ২ হাজার ২৯৭ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৪ লাখ ৫১ হাজার ৮৩৫ এবং নারী ৩ লাখ ৩১ হাজার ৫১১ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ১ হাজার ৫৭৭ জন পুরুষ এবং নারী ৭২০ জন।
ঢাকার ৭টি কেন্দ্রে ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৪৯ হাজার ৩১২ জন। এদের মধ্যে পুরুষ ৪২ হাজার ৪২৯ ও নারী ৬ হাজার ৮৮৩ জন। গত ২১ জুলাই এই টিকা পরীক্ষামূলক প্রয়োগ শুরু হয়। এরপর গত ১ জুলাই থেকে ফাইজারের প্রথম ডোজ গণটিকাদান কার্যক্রম শুরু হয়।
এদিকে ১৩ জুলাই থেকে দেশের সিটি কর্পোরেশনগুলোতে মডার্নার টিকা দেয়া শুরু হয়েছে। এ পর্যন্ত এই টিকা নিয়েছেন ১ লাখ ৬০ হাজার ৪৫৯ জন। এদের মধ্যে পুরুষ ৯৭ হাজার ৮৪ ও নারী ৬৩ হাজার ৩৭৫ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায় আজ বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ১ কোটি ৬ লাখ ১ হাজার ৩৩৪ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: