মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:১২ অপরাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

দুর্গম বড়থলিতে হেলিকপ্টারে করে করোনা টিকা পৌঁছে দিলো সেনাবাহিনী

রাঙামাটি প্রতিনিধি:
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:১২ অপরাহ্ন

সরকারের করোনা গণটিকাদান কার্যক্রম দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে হেলিকপ্টারে করে দুর্গম পার্বত্য অঞ্চলে কোভিড-১৯ ভ্যাকসিন পৌঁছে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।

তারই ধারাবহিকতায় তৃতীয় বারের মতো বৃহস্পতিবার  কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের হেলিপ্যাড থেকে আবারও করোনার টিকা নিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলার দুর্গম ৪নং বড়থলি ইউনিয়নে রওনা হলেন বিলাইছড়ি উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের ৬ সদস্য বিশিষ্ট একটি টিম। এছাড়া বাংলাদেশ সেনাবাহিনীর ৩ জন মেডিকেল সদস্য রয়েছে এই টিমে।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিজানুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রশ্মি চাকমা এই টিমের নেতৃত্ব দিচ্ছেন। বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এবার দূর্গম বড়থলি ইউনিয়নের রাইখ্যং লেক সংলগ্ন পুকুরপাড়া এলাকায় গণটিকার আওতায় সিনোফার্মের ১ম ডোজ টিকা দেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: রশ্মি চাকমা জানান, তারা ১৫শ’ ডোজ টিকা নিয়ে যাচ্ছেন। যথারীতি টিকাদানের পাশাপাশি মোবাইল মেডিকেল ক্যাম্পের আওতায় ওই এলাকায় স্বাস্থ্য সেবাও দেয়া হবে। এমন দুর্গম এলাকায় বরাবরের মতই স্বাস্থ্য বিভাগকে সহযোগিতা করার জন্য রাঙামাটি জেলা প্রশাসন ও বাংলাদেশ সেনাবাহিনী কে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

উল্লেখ্য, পার্বত্য এলাকার যেকোন দূর্যোগকালীন সময় দুর্গম এলাকাগুলোতে ত্রাণ পৌঁছানো থেকে শুরু করে চিকিৎসা সেবার কাজে সেনাবাহিনী বিশেষ ভূমিকা রেখে আসছে।

বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো.মিজানুর রহমান জানান, ইতিপূর্বে বাংলাদেশের সবচেয়ে দুর্গম বড়থলি ইউনিয়নের বড়থলি পাড়ায় গত ১০ আগস্ট গণটিকার প্রথম ডোজ এবং গত ১৪ সেপ্টেম্বর গণটিকার দ্বিতীয় ডোজ প্রদান করা হয়েছিল। তারই ধারাবাহিকতায় সমগ্র ইউনিয়নকে টিকার আওতায় আনার জন্য ইউনিয়নের অপর প্রান্ত অপরূপ রাইখ্যং লেক সংলগ্ন পুকুর পাড়ায় গণটিকার প্রথম ডোজ প্রদান করা হবে। তিনি এই টিকা কার্যক্রমে সহযোগিতা করার জন্য রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, সেনাবাহিনী, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা সিভিল সার্জনের প্রতি কৃতজ্ঞতা জানান।

প্রসঙ্গত, পার্বত্য এলাকার যেকোন দূর্যোগকালীন সময় দুর্গম এলাকাগুলোতে ত্রাণ পৌঁছানো থেকে শুরু করে চিকিৎসা সেবার কাজে সেনাবাহিনী বিশেষ ভূমিকা রেখে আসছে। এভাবে দুগর্ম এলাকায় সেনাবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় টিকা কার্যক্রম পরিচালনা করতে পেরে জেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধিরা সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। দেশের প্রয়োজনে পার্বত্য চট্টগ্রামে বাংলাদেশ সেনাবাহিনীর এমন সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান সেনা কর্মকর্তারা।

 


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: