শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫০ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

দুই বছরের চুক্তিতে পিএসজিতে মেসি, পড়বেন ৩০ নম্বর জার্সি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:৫০ অপরাহ্ন
দুই বছরের চুক্তিতে পিএসজিতে মেসি, পড়বেন ৩০ নম্বর জার্সি

ফুটবল বিশ্বে এ যাবতকালের সবচেয়ে আলোচিত ট্রান্সফার ঘটনার শেষ পর্যন্ত অবসান হলো। আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি দুই বছরের জন্য প্যারিস সেইন্ট-জার্মেইর(াপএসজি)সাথে চুক্তিবদ্ধ হয়েছেন। বার্সেলোনার সাথে ২১ বছরের সম্পর্ক শেষে মেসি এখন পিএসজির হয়ে ৩০ নম্বর জার্সি পড়ে মাঠে নামবেন।
বার্সেলোনার হয়ে পেশাদার ক্যারিয়ার শুরুর সময় তিনি এই নম্বরের জার্সি পড়েই মাঠে নেমেছিলেন। এরপর ধীরে ধীরে কাতালান জায়ান্টদের ১০ নম্বর জার্সির যোগ্য হয়ে ওঠেন।
ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে ৩৪ বছর বয়সী মেসি বলেছেন, ‘পিএসজির সাথে ক্যারিয়ারের নতুন এক অধ্যায় শুরু করতে পেরে আমি দারুন খুশী। আমার ফুটবলীয় ধ্যান ধারনার সাতে এই ক্লাবের সবকিছুই মিলে যায়। আমি জানি এই দলটি খুবই প্রতিভাবান খেলোয়াড়ে পরিপূর্ণ। এখানকার কোচিং স্টাফরাও অসাধারণ। এই ক্লাব ও সমর্থকদের জন্য বিশেষ কিছু করে দেখাতে চাই। পার্ক ডি প্রিন্সেসে খেলার জন্য মুখিয়ে আছি।’
এর আগে মঙ্গলবার প্যারিসে আসার পর সেখানে মেসিকে পিএসজির সমর্থকরা উষ্ণ অর্ভথ্যনা জানান। গত সপ্তাহে বার্সেলোনা ছাড়ার ঘোষনার পর থেকেই অনুমেয় ছিল মেসি প্যারিসেই আসছেন। আর তাই পিএসজির সমর্থকদের মধ্যে অন্য রকম এক অনুভূতি কাজ করছিল। বিশ্বের অন্যতম সেরা তারকাকে দলে পেতে তাদের অপেক্ষা যেন আর শেষ হচ্ছিলনা। মঙ্গলবার প্যারিসের লে বোগেট বিমানবন্দরে মেসিকে বহনকারী বিমানটি অবতরণের পর থেকেই পুরো প্যারিস যেন উৎসবে মাতোয়ারা হয়ে ওঠে। বিমানবন্দরেই স্বপ্নের নায়ককে স্বাগত জানানোর জন্য পিএসজির হাজারো সমর্থক উপস্থিত ছিলেন। একইসাথে ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসের বাইরেও সমর্থকরা জড়ো হতে থাকে। বিমানবন্দরে প্যারিসের টি-শার্ট পরিহিত মেসি এ সময় সমর্থকদের উদ্দেশ্যে হাত নেড়ে অভিবাদনের জবাব দেন।
এর আগে বার্সেলোনা এল পার্চ বিমানবন্দরে আসার পর মেসির বাবা ও একইসাথে তার এজেন্ট হোর্হে জানিয়েছিলেন মেসি প্যারিসেই যাচ্ছেন।
এর মাধ্যমে ১৭ বছরের বার্সেলোনার পেশাদার ক্যারিয়ারের ইতি টানলেন মেসি। যদিও গত কয়েকদিন ধরেই অনুমেয় ছিল বার্সেলোনা ছেড়ে মেসি পিএসজিতে যোগ দিতে যাচ্ছেন। বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষনার।
ছয়বারের ব্যালন ডি‘অর বিজয়ী মেসি পিএসজির ফরোয়ার্ড লাইনে নেইমার ও কিলিয়ান এমবাপ্পের সঙ্গী হলেন। পুরো বিশ্ব এখন এই ট্রায়োর পারফরমেন্সের দিকে তাকিয়ে থাকবে। মেসিকে দলে নিয়ে পিএসজির মূল লক্ষ্যই থাকবে চ্যাম্পিয়ন্স লিগের অধরা শিরোপাটি ঘরে তোলা।
ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ২ বছরের। তবে এর সাথে মেয়াদ ১ বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ রাখা হচ্ছে। কাতারি মালিকানাধীন ক্লাবটিতে বছরে প্রায় ২৫ মিলিয়ন ইউরো বেতন পাবেন মেসি। অন্যান্য সুযোগ-সুবিধাসহ সবমিলিয়ে তার আয় হবে বছরে ৩৫ মিলিয়ন ইউরো।
এবারের গ্রীষ্মে পিএসজি ইতোমধ্যেই রিয়াল মাদ্রিদ থেকে অভিজ্ঞ স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস ও ইতালিয়ান গোলরক্ষক গিয়ানলুইজি ডোনারুমাকে দলে ভিড়িয়েছে। এর আগে লিভারপুল থেকে ডাচ মিডফিল্ডার জর্জিনিও উইজনালডাকেও দলে নিয়েছিল। এছাড়া ইন্টার মিলান থেকে রাইট ব্যাক আচরাফ হাকিমিকে দলে নিয়েছে। গত সপ্তাহে লিগ ওয়ানের নতুন মৌসুমে পিএসজির প্রথম ম্যাচে হাকিমি গোলও করেছেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: