শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:০৯ অপরাহ্ন
শিরোনাম :
একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব খাদ্য দিবস পালিত

দারুণ বোলিংয়ে পরাজিত লড়াকু নিউজিল্যান্ড

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:০৯ অপরাহ্ন
দারুণ বোলিংয়ে পরাজিত লড়াকু নিউজিল্যান্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জিতেছে বাংলাদেশ। ৪ রানের ব্যবধানে সফরকারীদের হারিয়েছে টাইগাররা। শুরুতে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৪২ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৩৭ রানের বেশি করতে পারেনি সফরকারীরা।

তবে শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শেষদিকে বেশ রোমাঞ্চ ছড়িয়েছে। শেষ ওভারে নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ রান। বোলিংয়ে ছিলেন মুস্তাফিজুর রহমান। মিরপুরের মন্থর উইকেটে মুস্তাফিজ বেশ কার্যকর। তবুও আজ ছন্দ হারালেন কাটার মাস্টার। করলে নো বল। ওই বলও আবার হলো সীমানা ছাড়া। শেষ ২ বলে সফরকারীদের দরকার ৮ রান। কিন্তু শেষ অবধি মুস্তাফিজ এই দুই বলে ৪ রানের বেশি করতে দেননি।

প্রথম ম্যাচে মিরপুরের মন্থর উইকেটে ৬০ রানে অলআউট হয়ে যায় ব্ল্যাক ক্যাপসরা। দ্বিতীয় ম্যাচে কঠিন মিরপুরের উইকেটে বাংলাদেশ টস জিতে ব্যাট করে ১৪১ রান তোলে। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে ওই রান বাংলাদেশের উইকেটে অনেক! কিন্তু মাথা ঠান্ডা রেখে ওই রান তাড়ায় অধিনায়ক টম ল্যাথাম দলকে অনেকটা পথ এগিয়ে নেন।

তিনি এক প্রান্তে দাঁড়িয়ে খেলেন ৪৮ বলে ছয় চার ও এক ছক্কায় ৬৭ রানের দারুণ ইনিংস। কিন্তু মুস্তাফিজ-এর জন্য আদর্শ মিরপুরের উইকেটে শেষ ওভারে ২০ রান নিতে পারেননি তিনি। শেষ ওভারে ফিজ অবশ্য দিয়ে দেন ১৫ রান। তবে ১৮তম ওভারেও বাঁ-হাতি পেসার ৮ রান দিয়ে ম্যাচ পক্ষে রাখেন।

এর আগে বাংলাদেশের পক্ষে ডানহাতি ব্যাটসম্যান লিটন ২৯ বলে দুই চার ও এক ছক্কায় ৩৩ রান করে। অন্য ওপেনার নাঈম শেখ খেলেন ৩৯ বলে তিন চারে ৩৯ রানের ইনিংস। তাঁদের জুটি থেকে আসে ৫৯ রান। শেষ দিকে মাহমুদুল্লাহ ৩৭ রানে ভর করে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ।

সফরকারীদের হয়ে কিউই স্পিনার রাচিন রবিন্দ্র ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন। একটি করে উইকেট পান আইজাজ প্যাটেল ও কোলে ম্যাককনকি। টাইগার স্পিনার শেখ মাহেদি ও সাকিব আল হাসান যথাক্রমে ১২ ও ২৯ রান দিয়ে দুটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ: ২০ ওভারে ১৪১/৬ (লিটন ৩৩, নাঈম ৩৯, মুশফিক ০, সাকিব ১২, মাহমুদউল্লাহ ৩৭, আফিফ ৩, সোহান ১৩; রবীন্দ্র ৪-০-২২-৩ , ম্যাকনকি ৪-০-২৪-১, বিন ১-০-১১-২, বেনেট ৪-০-৩২-১, অ্যাজাজ প্যাটেল ৪-০-২০-১, ব্রেসওয়েল ৩-০-৩০-০)।

নিউজিল্যান্ড : ২০ ওভারে ১৩৭/৫(ব্লান্ডেল ৬, রবীন্দ্র ১০, ডি গ্র্যান্ডহোম ৮, নিকোলস ৬, ল্যাথাম ৬৫, ইয়ং ২২, ম্যাকনকি ১৫ ; সাকিব ৪-০-২৯-২, মেহেদী ৪-০-১২-২, সাইফউদ্দিন ৪-০-৩৬-০, মুস্তাফিজ ৪-০৩৪-০, নাসুম ৩-০-১৭-১, মাহমুদউল্লাহ ১-০-৭-০)।
ফল : ৪ রানে জয়ী বাংলাদেশ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: