বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লার কাছে ধরাশায়ী সাকিব-গেইলদের বরিশাল ফেনীতে ছাত্রদলের প্রতিকী অনশন ফরিদপুর জেলা আওয়ামী লীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত পুলিশের সেবাপ্রার্থীরা যেন হয়রানির শিকার না হয়: রাষ্ট্রপতি ঝিনাইগাতীতে অজগর সাপ উদ্ধার নাজিরপুরে ছাত্রদলের প্রতীকী অনশন ফেনীতে মাদকের মামলায় ২ নারীর যাবজ্জীবন বকশীগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা ডাউনিং স্ট্রিটের পার্টি তদন্ত করছে ব্রিটিশ পুলিশ ভোলাহাটে সমবায় কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন ভোলাহাটে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় আটোয়ারীতে সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা আত্মসাৎ মতলব উত্তরে যুবলীগ নেতার শীতবস্ত্র বিতরণ মানিকগঞ্জ যুবলীগের উদ্যোগে শীর্তাতদের মাঝে কম্বল বিতরণ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি বাদশা ভাঙ্গুড়ায় মোটরসাইকেল কিনে না দেয়ায় কিশোরের আত্মহত্যা শিবগঞ্জে মাদ্রাসার সহকারী সুপার ৫দিন ধরে নিখোঁজ রাণীশংকৈলে ইয়াবাসহ ২ যুবক গ্রেফতার গলাচিপায় ট্রান্সফরমার চুরি করতে গিয়ে ২ চোর আটক নিখোঁজ রিচার্ড ও শুভর সন্ধান চায় পরিবার

দাগনভূঞার দরবেশের হাট হেলথকেয়ার সেন্টার সিলগালা, জরিমানা আদায়

ফেনী প্রতিনিধি:
প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন

ফেনীর দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের দরবেশের হাট হেলথকেয়ার সেন্টারে ১২ অক্টোবর মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন দাগনভূঞা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গাজালা পারভীন রুহি। অনুমোদন না থাকায় হেলথকেয়ার সেন্টারটি সিলগালা করা হয় ও জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. জুলফিকার হাসান এসময় প্রসিকিউসন দাখিল করেন। তার দাখিলকৃত প্রসিকিউসন অনুযায়ী, দরবেশের হাট হেলথকেয়ার সেন্টারের কোন লাইসেন্স কিংবা স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন নাই। এতে করে সেবাগ্রহীতার অর্থ, স্বাস্থ্য ও জীবনহানি হতে পারে।

এই হেলথকেয়ার সেন্টারের থেকে মাইকিং করে জানানো হয়েছে ডায়াবেটিস, শ্বাসকষ্ট, হাঁপানিসহ বিভিন্ন জটিল রোগের আয়ুর্বেদ চিকিৎসক আসবেন। ভ্রাম্যমান আদালত চলাকালে রোগীদের প্রেসক্রিপসন দেখে উদঘাটিত হয় ঐ ব্যক্তি জাকির হোসেন প্রেসক্রিপসনে এলোপ্যাথি ঔষধ সেবনের নির্দেশনা দিচ্ছেন ও নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে স্বাক্ষর ও সীল ব্যবহার করছেন।

নিবন্ধন ব্যতীত এলোপ্যাথি ঔষধ সেবনের পরামর্শ দেওয়াসহ নিজেকে ডাক্তার পরিচয় দেওয়ার অপরাধে জাকির হোসেনকে মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ এর ২২ (১) ধারা লংঘনের অপরাধে ২২ (২) ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অনুমোদন ব্যতীত হেলথকেয়ার সেন্টার পরিচালনা করায় দরবেশের হাট হেলথকেয়ার সেন্টারের উপস্থিত এসিস্ট্যান্ট মোবাশ্বের হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫৩ ধারা লংঘনের অপরাধে একই ধারায় ৩০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া হেলথকেয়ার সেন্টারটি সীলগালা করে দেওয়া হয়েছে।

দাগনভূঞা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গাজালা পারভীন রুহি দরবেশের হাট হেলথকেয়ার সেন্টার সীলগালা ও জরিমানা আদায়ের তথ্য নিশ্চিত করেছেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: