শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:১৭ অপরাহ্ন
শিরোনাম :
অসুস্থ গাফফার চৌধুরীকে ফোন করে খোঁজ-খবর নিলেন রাষ্ট্রপতি স্কটল্যান্ড হারলে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ কক্ষপথে স্যাটেলাইট স্থাপনে ব্যর্থ হয়েছে দ. কোরিয়া স্কুল শিক্ষার্থীদের টিকা এ মাসেই: স্বাস্থ্যমন্ত্রী বন্ধ হচ্ছে না বৈধ-অবৈধ মোবাইল ফোন মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২১৩ অভিবাসী আটক হিন্দুদের ওপর হামলা দেশের চেতনার বেদীমূলে হামলা : তথ্যমন্ত্রী জানুয়ারিতে বাড়তে পারে ক্লাসের সংখ্যা: শিক্ষামন্ত্রী ব্যাট-বলের ভারসাম্যে খুশী মাহমুদুল্লাহ ধামইরহাটে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে পুনরায় দেলদার হোসেন সভাপতি ও সম্পাদক শহীদুল ইসলাম বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে টাইগাররা ‘বিএনপি নেতারা রাজনীতি নয়, অফিসিয়াল দায়িত্ব পালন করছেন’ গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন মালিঙ্গাকে ছাড়িয়ে আফ্রিদিকে ধরে ফেললেন সাকিব রাডার কিনতে ফ্রান্সের সঙ্গে চুক্তি সই করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহের অপরাধে ইউপি চেয়ারম্যান ও কাজি সহ আটক ০৯ কখনও বলিনি বিশ্বকাপ জিতে বিয়ে করব: রশিদ খান নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপন ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ মন্ডলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

দলে দলে চাকরি ছেড়ে দিচ্ছেন মার্কিনিরা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:১৭ অপরাহ্ন
দলে দলে চাকরি ছেড়ে দিচ্ছেন মার্কিনিরা

রেকর্ড গতিতে চাকরি ছেড়ে দিচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রে চাকরিজীবীরা। দেশটির শ্রম বিভাগের সর্বশেষ জরিপে এমন চিত্রই দেখা গেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী, মার্কিন শ্রম বিভাগ জানিয়েছে, গত আগস্টে ৪৩ লাখ কর্মী চাকরি ছেড়েছেন। এই সংখ্যা যুক্তরাষ্ট্রের মোট চাকরিজীবীর দুই দশমিক ৯ ভাগ।

প্রতিবেদনে বলা হয়েছে, এ সময়ে যুক্তরাষ্ট্রে নতুন চাকরি সৃষ্টি হয়েছে এক কোটি তিন লাখ। উচ্চ চাকরি ত্যাগের হার ইঙ্গিত দেয়, আমেরিকান কর্মীরা তাদের চাকরির সম্ভাবনা সম্পর্কে কতটা আত্মবিশ্বাসী। কিন্তু তথ্যের গভীরে গেলে বোঝা যায়, করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের ভয়েই সরে যাচ্ছেন তারা।

চাকরি ছেড়ে চলে যাওয়া মানুষ এবং শূন্যপদের সংখ্যা দেশটির অর্থনীতির গতি ফিরিয়ে আনার পথে বড় কাঁটা হয়ে দাঁড়িয়েছে। কর্মীদের আকর্ষণ করতে কোম্পানিগুলো জয়েনিং বোনাস এবং বেতন বৃদ্ধির মতো প্রণোদনা প্রদান করে আসছে। প্রায় ৪২ শতাংশ ছোট ব্যবসার মালিক বলেছেন, তারা গতমাসে খরচ বাড়িয়েছেন।

মোট কথা ভাইরাসের ভয়, চাইল্ড কেয়ার সুবিধা না দেয়া, কর্মীদের সঞ্চয়ী হিসাব জটিলতা ইত্যাদি নানা কারণে চাকরি থেকে সরে যাচ্ছেন মার্কিন নাগরিকরা। ফলে অদূর ভবিষ্যতে মার্কিন শ্রমবাজার সম্ভাব্য অনেক বিপদের মধ্যে পড়বে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: