শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
চুনারুঘাটে ৬জন সাংবাদিকদের সম্মাননা পুরস্কার প্রদান দাগনভূঞায় ঝগড়া থামাতে গিয়ে প্রাণ গেল চাচার যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ নিহত শ্রীপুরে ৮ম শ্রেণির ছাত্রীকে অপহরণ! বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের প্রমাণ আছে দুই বছরের জন্য জাতীয় সরকার দরকার: ডা. জাফরুল্লাহ মদ্যপ অবস্থায় পুলিশের সাথে অসদাচরণ, বন্ধুসহ থানায় স্পর্শিয়া বরিশালে স্ত্রী হত্যায় গ্রেফতার স্বামী সহ তিনজন কারাগারে বরিশালে বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষা কার্যক্রম চলবে অনলাইনে বিরামপুরে ট্রাক্টরের ধাক্কায় প্রাণ গেল ডিশ লাইনম্যানের শেরপুরে বিনাচিকিৎসায় ৮ বছর ধরে ঘর বন্দি আঁখি র‌্যাবের কারণেই দেশে সন্ত্রাস কমেছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় শনাক্ত বেড়ে ১১৪৩৪, হার ২৮.৪৯% শিবগঞ্জে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় শনাক্ত শীতার্তদের মাঝে ভয়েস অব ঝিনাইগাতীর শীত বস্ত্র বিতরণ মতলব উত্তরে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ বাগাতিপাড়ায় রাতের আধারে ৯ বিঘা জমির গাছ কেটেছে দুর্বৃত্তরা শিক্ষামন্ত্রী ডাকে ঢাকায় যাচ্ছেন শাবি’র আন্দোলনের ৫শিক্ষার্থী কুড়িগ্রামে গাঁজার গাছসহ চাষী গ্রেফতার

তীরে এসে তরী ডুবল ভারতের!

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন
তীরে এসে তরী ডুবল ভারতের!

ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে টিম ইন্ডিয়া। এবার ভারতের সমানে চ্যালেঞ্জ ছিল টেস্টের আঙিনায় কিউয়িদের টেক্কা দেয়ার। কোহলি, রোহিত, লোকেশ রাহুলের মতো প্রথমসারির তারকাদের ছাড়াই কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের লড়াইয়ে নামে ভারতীয় দল।

স্বাভাবিকভাবেই অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন তরুণ ভারতীয় দলের পক্ষে কাজটা মোটেও সহজ ছিল না মোটেও। নিউজিল্যান্ডের চোয়ালবদ্ধ লড়াইয়ে শেষমেশ ড্র হয় সিরিজের প্রথম টেস্টটি।

জয়ের জন্য ২৮৪ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসের খেলা শেষ করে ৯৮ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৬৫ রান তুলে। নিউজিল্যান্ডের শেষ জুটি ভাঙতে না পারায় জয় অধরা থাকে টিম ইন্ডিয়ার। শেষমেশ ড্র হয় কানপুর টেস্ট।

অনেকটা জয়ের দোরগোড়ায় এসেই থেমে যেতে হয় টিম ইন্ডিয়াকে। কানপুরে শেষ দিনে রোমাঞ্চকর লড়াই শেষে ম্যাচ বাঁচাতে সক্ষম হল নিউজিল্যান্ড। অভিষিক্ত রাচিন রবীন্দ্র রূপকথার মতো প্রতিরোধ গড়ে ভারতকে বঞ্চিত করেন জয় থেকে।

এর আগে ৮৯.২ ওভারেই অবশ্য ৯ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। ৮ ওভারে ভারতের দরকার ছিল মাত্র ১টি উইকেট। কিন্তু এগারো নম্বর ব্যাটসম্যান আজাজ প্যাটেলকে নিয়ে ৮.৪ ওভারের লড়াই চালান রবীন্দ্র। নিজে ৯১টি বল খেলে ব্যক্তিগত ১৮ রানে অপরাজিত থাকেন এই তরুণ। আর ২৩টি বল খেলে ২ রান করে নট-আউট থাকেন আজাজ। আর এতেই রুপকথার মতো ম্যাচ ড্র করতে সক্ষম হয় সফরকারী দল।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত প্রথম ইনিংস:- ৩৪৫
নিউজিল্যান্ড প্রথম ইনিংস:- ২৯৬
ভারত দ্বিতীয় ইনিংস:- ২৩৪/৭ ডিক্লেয়ার
নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস:- ১৬৫/৯


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: