বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্যাপিত বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোংলায় ইতালীয় ধর্মযাজক ফাদার মারিনো রিগনের মৃত্যুবার্ষিকী পালিত নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী মোংলায় নিজ কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক পিতা গ্রেফতার মাইক্রোবাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৫ জন আহত ‘রাজনৈতিক স্বার্থ হাসিলেই ধর্মকে ব্যবহার করে বিভাজন তৈরি’ টিকা নিবন্ধনে বয়সসীমা কমিয়ে ১৮ বছর নির্ধারণ মতলবে পানিতে ডুুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু তিস্তা ব্যারেজের ৫২টি গেট খুলে দিলো ভারত, রেড অ্যালার্ট জারি আখাউড়ায় নানা আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত দামেস্কে সেনা বাসে বোমা হামলায় নিহত ১৩ সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে সরকার ফায়দা লুটতে চায়- আ স ম আবদুর রব বাংলাদেশকে ২১৪ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র এসকে সিনহাসহ ১১ জনের মামলার রায় বৃহস্পতিবার

তালেবান ও আফগান নেতারা যুদ্ধবিরতি পালনে সম্মত

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন
তালেবান ও আফগান নেতারা যুদ্ধবিরতি পালনে সম্মত

আফগান এক কর্মকর্তা বৃহস্পতিবার জানিয়েছেন, দেশটির পশ্চিমাঞ্চলীয় একটি প্রদেশের স্থানীয় তালেবান নেতাদের সাথে যুদ্ধবিরতি পালনের বিষয় মধ্যস্থতা করা হয়েছে। তালেবান জঙ্গিরা দেশব্যাপী তাদের তৎপরতা বৃদ্ধির অংশ হিসেবে এ প্রদেশে ব্যাপক হামলা চালায়। খবর এএফপি’র।
বাদগিজ গভর্ণর হাসেমুদ্দিন শামস বলেন, যুদ্ধ বিরতির জন্য কোন সময়সীমা নির্ধারণ করা হয়নি। তালেবান জঙ্গিরা গত সপ্তাহে প্রাদেশিক রাজধানী কালা-ই-নাউয়ে হামলার পর এ যুদ্ধবিরতি চুক্তি করা হয়। মার্কিন নেতৃত্বাধীন বাহিনী মে মাসের গোড়ার দিক থেকে তাদের চূড়ান্ত সৈন্য প্রত্যাহার শুরু করার পর কোন নগরীতে এটি ছিল জঙ্গিদের প্রথম বড় ধরনের হামলা।
আফগান নিরাপত্তা বাহিনী ও তালেবানের মধ্যে যুদ্ধবিরতি বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০ টার দিকে শুরু হওয়ার কথা।
প্রদেশটির অবশিষ্ট অংশ দখল করে নেয়ার পর তালেবান জঙ্গিরা কালা-ই-নাউ অভিমুখে দ্রুত অগ্রসর হয়। সেখানে আফগানবাহিনী ও তালেবান যোদ্ধাদের বিভিন্ন রাস্তায় ব্যাপক সংঘর্ষে জড়িয়ে পড়তে দেখা যায়।
দেশের নানা সংকট মোকাবেলা করে চলা আফগান বাহিনী পরে জানায়, তারা নগরীর বাইরে জঙ্গিদের কঠোরভাবে মোকাবেলা করে।
তালেবান জঙ্গিরা আফগানিস্তানের পার্বত্য অঞ্চলের অনেক জেলা ইতোমধ্যে দখল করে নিয়েছে। এর পাশাপাশি তারা প্রতিবেশি দেশের সাথে থাকা গুরুত্বপূর্ণ সীমান্ত ক্রসিংয়ের নিয়ন্ত্রণ নিয়েছে।
বুধবার তারা পাকিস্তান সীমান্তবর্তী স্পিন বলদাক সীমান্ত ক্রসিং দখল করেএবং সেখানে তাদের পতাকা উড়িয়ে দেয়।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: