বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনাম :
রাজধানীসহ সারাদেশে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত ২৬ জেলায় পুলিশকে সতর্ক থাকার নির্দেশনা গ্রুপ চ্যাম্পিয়নও হতে পারে বাংলাদেশ পাপনের পরামর্শ কাজে লাগে, বললেন সাকিব শরণখোলায় বর্ষনে দূর্ভোগ কাটেনি মানুষের চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শিবগঞ্জে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শিবগঞ্জে ১২ অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বীরনিবাস নির্মাণের কাজের উদ্বোধন সুন্দরগঞ্জে ক্রেতা সেজে মাদক ব্যবসায়ী গ্রেফতার সোনাগাজীতে তিন ফসলী জমি অধিগ্রহনের পাঁয়তারার প্রতিবাদ ভেঙে গেছে তিস্তার `রক্ষাকবচ`, ভয়াবহ বন্যার শংকা ফেতনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী সোনারগাঁয়ে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ হাতীবান্ধায় তিস্তার পানি বৃদ্ধি ফ্লাড-বাইপাস ভেঙ্গে ভাটিতে ভয়াবহ বন্যা বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্যাপিত বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক

তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:২৭ অপরাহ্ন
তালেবানের হাত থেকে ২৪ জেলা পুনরুদ্ধারের দাবি

আফগানিস্তানের সেনাবাহিনী দেশটির ২৪টি জেলা তালেবানের হাত থেকে পুনরুদ্ধার করেছে বলে দাবি করেছেন দেশটির সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আজমল ওমর শিনওয়ারি।

তিনি বলেছেন, বিভিন্ন জেলা সদরে তালেবানের যে উপস্থিতি দেখা যাচ্ছে তা হবে সাময়িক। দেশের সশস্ত্র বাহিনী এসব জেলা পুনরুদ্ধারের জন্য সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা হাতে নিয়েছে।

জেনারেল শিনওয়ারি বলেন, আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে তালেবানের হাতে দখল হয়ে যাওয়া জেলাগুলো পুনরুদ্ধার করার জন্য সেনাবাহিনী পূর্ণ আক্রমণাত্মক অবস্থানে প্রস্তুত রয়েছে।

আফগানিস্তানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র পরিসংখ্যান তুলে ধরে আরো বলেন, গত চারদিনে আফগান সেনাবাহিনী তালেবানের বিরুদ্ধে ২৪৪টি অভিযান চালিয়েছে। এসব অভিযানে ৯৬৭ তালেবান সদস্য নিহত ও অপর ৬০০ জন আহত হয়েছে।

সম্প্রতি আফগানিস্তান থেকে বিদেশি সেনা প্রত্যাহার শুরু করার পর সরকারি অবস্থানে তালেবান হামলা বেড়ে গেছে। তালেবান গোষ্ঠী দাবি করেছে, তারা অন্তত ২০০ জেলা দখল করেছে। তবে আফগান সরকার তালেবানের এ দাবি মেনে নেয়নি। সম্প্রতি তালেবানের হাতে ১১৬ জেলার পতন নিশ্চিত করে কাবুল সরকার।

এদিকে কাতারের রাজধানী দোহায় গতকাল (রোববার) আফগান সরকার ও তালেবান প্রতিনিধিদলের মধ্যে দু’দিনব্যাপী শান্তি আলোচনা শেষ হয়েছে। এ বৈঠকে আলোচনা চালিয়ে যেতে সম্মত হয়েছে দু’পক্ষ।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: