রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
বেনাপোল ইমিগ্রেশনে এক পাসপোর্ট যাত্রীর মৃত্যু কেন ক্ষুব্ধ হল ফ্রান্স যুক্তরাষ্ট্রও অস্ট্রেলিয়ার ওপর? গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাচনে চুন্নু-দুলু পরিষদ জয়ী উলিপুরে বাড়ি ভিটে দান করে দিতে চান এক পরিবার বকশীগঞ্জ কৃষকের মাঝে বিনামূল্য সার ও পাটবীজ বিতরণ শিবগঞ্জে দুটি স্কুল ও একটি রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন বিভিন্ন দেশের যোগাযোগ নেই তালেবানের সঙ্গে আফগান দূতাবাসের শেষ ম্যাচে বাংলাদেশকে হারালো আফগানিস্তান ফিনল্যান্ড থেকে নিউইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী যে দেশে বেকারত্বের রেকর্ড সর্বনিম্ন ভবন ও রাস্তা নির্মাণে ভালো ইট তৈরি ও সরবরাহের নির্দেশ: তাজুল ইসলাম ফখরুলসহ ৫১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২১ নভেম্বর দেশে আরও ২৪১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি নির্দিষ্ট গোষ্ঠী আমাদের হুমকি দিয়েছিল: ডেভিড হোয়াইট তৃণমূলের নেতাকর্মীরা আওয়ামী লীগের প্রাণ : তথ্যমন্ত্রী আরও তিন শাখা উদ্বোধন হলো প্রবাসী কল্যাণ ব্যাংকের খাদে পড়ল বাস ৩০ যাত্রী নিয়ে সরকার খালেদা জিয়াকে ভয় পায় : মির্জা ফখরুল দেশে করোনায় শনাক্ত নামল ছয় শতাংশের নিচে সামঞ্জস্যপূর্ণ সাজার চর্চা নিশ্চিতে নীতিমালা প্রণয়নে হাইকোর্টের রুল

তামিমকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৫ অপরাহ্ন
তামিমকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
তামিমকে দলে ফেরাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

বিশ্বকাপ ক্রিকেট স্কোয়াডে বাংলাদেশ দলে চট্টগ্রামের ক্রিকেটার তামিম ইকবাল না থাকার প্রতিবাদে মানববন্ধন করেছে চট্টগ্রামের একদল কিশোর-তরুণ।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকালে নগরীর কাজীর দেউড়ি আউটার স্টেডিয়াম মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় তারা টি-২০ দলে তামিম ইকবালকে ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

মানববন্ধনে ছোট্ট শিশু কিশোররা ‘প্লিজ তামিম ফিরে আসো, বিসিবি সিনিয়র ক্রিকেটারদের সম্মান দাও, কাম ব্যাক তামিম’- ইত্যাদি লেখা ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করে।

এ সময় বক্তারা বলেন, প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াডে চট্টগ্রামের কেউ নেই। এটা আমরা মানতে পারছি না। কৌশলে তামিম ইকবালকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। বাংলাদেশ দল থেকে মাশরাফিকে সরিয়ে দেওয়া হলো। রিয়াদও টেস্ট ক্রিকেটে ভালো করার পর অভিমান করে অবসরের ঘোষণা দিলেন। মুশফিকুর রহিমও উইকেট কিপিং না করার কথা বলেছেন। একইভাবে অভিমান করে তামিমও বিশ্বকাপে না খেলার কথা বলেছেন।

তামিমকে দলে ফিরিয়ে আনার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে মানববন্ধনে এক তরুণ বলেন, প্রধানমন্ত্রী আপনি তামিমকে ডেকে কথা বলুন, আপনি ডাকলে তামিম দলে ফিরবে।

গত ১ সেপ্টেম্বর হঠাৎ করেই লাইভে এসে আগামী অক্টোবরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে না খেলার কথা জানান দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার এই সিদ্ধান্তে হতবাক নির্বাচকরাও।

বিসিবির নির্বাচক প্যানেলের এক সদস্য সংবাদমাধ্যমকে বলেন, ‘তামিমের এমন সিদ্ধান্ত অবাক করার মতোই। তবে তার সিদ্ধান্তকে সম্মান জানাতে হবে। সে তার জায়গায় দাঁড়িয়ে যেটি সঠিক মনে করেছে সেটিই করেছে।’

তিন সংস্করণেই বাংলাদেশ দলের ওপেনিং জুটি আতস কাচের নিচে। তামিম ইকবাল টেস্ট আর ওয়ানডেতে নিজেকে মিলে ধরলেও টি-টোয়েন্টিতে পায়ের নিচে মাটি খুঁজে পাচ্ছেন না। প্রশ্নবিদ্ধ পারফরম্যান্সের মাঝে লম্বা সময় ধরে এই সংস্করণে নিয়মিতও নন এই ওপেনার ব্যাটসম্যান।
আরো পড়ুন : যে কারণে বিশ্বকাপে খেলবেন না তামিম

গত ৩২ মাসে বাংলাদেশ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে ২২টি। এই ২২ ম্যাচের মাত্র তিন ম্যাচে লাল-সবুজের জার্সিতে ছিলেন তামিম। বিশ্বকাপের আগে টানা চার সিরিজে ব্যক্তিগত ছুটি আর ইনজুরির কারণে বাইশ গজে অনুপস্থিত তামিম। অনেকেই ধারণা করছিলেন বিশ্বকাপ স্কোয়াডে দেখা যাবে তাকে। অভিজ্ঞতার বিচারে টিকে যাবেন তিনি। বিশ্বকাপের জন্য তামিমকে রেখে ৩০ সদস্যের প্রাথমিক দলও তৈরি করেন নির্বাচকরা। তবে তামিম হঠাৎ করেই জানিয়ে দেন তার সিদ্ধান্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য সংবাদ