রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:০২ অপরাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজট

ভূঞাপুর (টাংগাইল) প্রতিনিধিঃ
প্রকাশের সময় : রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:০২ অপরাহ্ন

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।এতে দিনভর চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের। সিরাজগঞ্জের নলকা ব্রীজের সংস্কারের কাজ চলমান থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে বঙ্গবন্ধু সেতু মহাসড়কের দুই প্রান্তে। এতে সেতুর পশ্চিম প্রান্তের হাটিকুমরুল থেকে পূরব প্রান্ত টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার এলকা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বন্ধ ছিল বঙ্গবন্ধু সেতুর পূরব প্রান্তের টোল আদায়।

এবিষয়ে সেতু কর্তৃপক্ষ বলছে পশ্চিম প্রান্তে ব্রীজ ও সড়কের সংস্কার কাজ চলমান থাকায় গত কয়েকদিন ধরেই পশ্চিম প্রান্তে যানজটের সৃষ্টি হচ্ছিল। আজ ভোর রাত থেকে সেই যানজট সেতু পূরব প্রান্তের টোলপ্লাজা পর্যন্ত পৌঁছে গেলে সেতু দিয়ে উত্তরবঙ্গগামী যানবাহন পারাপার সম্ভব না হওয়ায় ভোর সাড়ে চারটা থেকে টোল আদায় বন্ধ রাখতে হয়েছে। যার ফলে পূর্ব প্রান্তে পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের চাপে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।
এদিকে সেতুর পশ্চিম পাড়ে যানবাহন আটকে থাকায় বৃহ:পতিবার ভোর চারটা থেকে টোল আদায় বন্ধ রেখেছে বঙ্গবন্ধু সেতু সেতু কর্তৃপক্ষ। এতে করে যানজট আরো ভয়াবহ রূপ নিচ্ছে।
বেশ কয়েকদিন ধরে মহাসড়কটিতে থেমে থেমে যানজট থাকলেও বৃহ:পতিবার রাত তা তীব্র আকার ধারণ করে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের সয়দাবাদ থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ১৪ কিলোমিটার, হাটিকুমরুল গোলচত্বর থেকে ভুঁইয়াগাঁতী পর্যন্ত ১৫ কিলোমিটার ও হাটিকুমরুল গোলচত্বর থেকে রাজশাহী রুটের নাঈমুড়ী বাজার পর্যন্ত ৬ কিলোমিটার ছড়িয়ে পড়েছে। এছাড়াও বঙ্গবন্ধু সেতু পূরব পাড় ঢাকার দিকে গাড়ির সারি ক্রমেই দীর্ঘ হচ্ছে।

আকরাম নামের এক যাত্রী বলেন, ঢাকা থেকে রাজশাহী যাওয়ার উদ্দেশ্য রওনা হয়েছি। ছয় ঘন্টা বসে থেকে ১১ কিলোমিটার রাস্তা হেটে এসেছি।আবার কখন গাড়িতে উঠতে পারব তার নিশ্চয়তা নেই।
শিউলি নামের আরেক যাত্রী বলেন, তিন বছরের শিশু সন্তান নিয়ে ২২ ঘন্টা ধরে গাড়িতে। ঢাকা যাব। শিশু সন্তান খাবারের জন্য ছটফট করতেছে। আশে পাশে কোন দোকান না থাকায় খাবারও কিনে দিতে পারছিনা।

টাঙ্গাইল জেলা পুলিশের সার্জেন্ট রুবায়েত হোসেন জানন, সিরাগঞ্জের নলকা ব্রিজের যানজট টাঙ্গাইল অংশে এসে পড়েছে। গাড়ির চাপে টোল আদায় বন্ধ থাকায় এলাঙ্গা পর্যন্ত গাড়ির দীর্ঘ সাড়ি রয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: