সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
মুসলিম হওয়ায় মন্ত্রিত্ব ‘হারান’ ব্রিটিশ নারী এমপি অর্ধেক জনবলে চলবে সরকারি-বেসরকারি অফিস, প্রজ্ঞাপন জারি চিত্রনায়িকা শাবনাজ করোনায় আক্রান্ত এরদোগানকে অপমান করার অভিযোগে তুর্কি সাংবাদিক কারাগারে কুড়িগ্রাম-লালমনিরহাট সীমান্তে জব্দকৃত মাদক ধ্বংস ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার করোনায় আক্রান্ত যশোরে ট্রাক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ মানিকগঞ্জে এ,এম সায়েদুর রহমান স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ফেনীতে করোনা উপসর্গে নারীর মৃত্যু মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর পীরগঞ্জে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হিলিতে স্বাস্থ্যবিধি না মানায় পথচারীকে জরিমানা মেহেরপুরে করোনা আক্রান্ত ১০ জন চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যাবজ্জীবন চাঁদপুরের মেঘনা নদীতে ব্যবসায়ীদের দুটি ট্রলারে ডাকাতি হাকিমপুরে নাগরিক কমিটি গঠন যশোরে ২৪ ঘন্টায় ১ শ ৯৪ জন করোনায় আক্রান্ত সোনাগাজীতে টিকা নিতে আসা শিক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের পানি বিতরণ পুতিনকে নিয়ে মন্তব্য, পদত্যাগ করেছেন জার্মান নৌবাহিনী প্রধান করোনা টিকা প্রতি বছর দেওয়ার নিয়ম চান ফাইজার সিইও

ঢাকার তাপমাত্রা ছাড়িয়ে গেলো সৌদি আরবকে

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন
ঢাকার তাপমাত্রা ছাড়িয়ে গেলো সৌদি আরবকে

কয়েকদিন ধরেই সারা দেশের তাপমাত্রা বেড়েই চলছে। শরতকালের এসময়ে এসেও তীব্র গরমে নাজেহাল জনজীবন। ঢাকার তাপমাত্রা ছাড়িয়ে গেছে সৌদি আরব কেউ। দেশের অন্যান্য অঞ্চলের অবস্থাও অনেকটা একই রকম।

গুগলের আবহাওয়া আপডেটে দেখা যায়, রোববার (১৭ অক্টোবর) বেলা ১১টার দিকে ঢাকার তাপমাত্রা ৩১ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াস থাকলেও অনুভূত (রিয়েল ফিল) তাপমাত্রা ৩৭ ডিগ্রির কাছাকাছি। এসময় বাতাসে আর্দ্রতা ছিল ৭৪ ভাগ। যেখানে অন্যান্য বছরে শরতের এই সময় সাধারণত বাতাসে আর্দ্রতা থাকে ৫০ এর কাছাকাছি।

এদিকে একই সময় সৌদি আরবের বাণিজ্যিক শহর জেদ্দায় তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সেখানে অনুভূত তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস আর আর্দ্রতা ছিল শতকরা ২৬ ভাগ।

আবহাওয়া অধিদপ্তর বলছে, সমুদ্রে লঘুচাপের কারণে ভূমিতে বাতাসের আর্দ্রতা বেড়ে যাওয়া এবং উত্তর গোলার্ধে গরমের কারণে এই অবস্থা। রোববার সকাল থেকেই ঢাকার আকাশে ঝলমলে রোদ।

রোববার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায়; রংপুর, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: