বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

ডেলিভারি ম্যান যখন টাইগার বধের নায়ক

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:২০ পূর্বাহ্ন
ডেলিভারি ম্যান যখন টাইগার বধের নায়ক

বিশ্বকাপ এমন এক মঞ্চ, যেখানে নায়ক তৈরি হয়। যেমনটা হয়েছে রোববার রাতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনেই বড় অঘটনের জন্ম দিয়েছে স্কটল্যান্ড। ২১ বছর ধরে টেস্ট খেলা বাংলাদেশকে হারিয়ে দিয়েছে আইসিসির সহযোগী এই দেশটি। যেখানে স্কটিশদের জয়ের নায়ক ক্রিস গ্রিভস। ক’মাস আগেও যার একমাত্র পরিচয় ছিলো আমাজনের ডেলিভারি ম্যান হিসেবে।

ব্যাট হাতে ২৮ বলে ৪৫ রান ও বল হাতে ১৯ রান খরচায় সাকিব-মুশফিকের উইকেট। ৯ দিন আগে প্রথমবারের মতো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা গ্রিভসই এমন কাণ্ড করেছেন। ৫৩ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা স্কটল্যান্ডকে এনে দেন লড়াকু পুঁজি। প্রতিপক্ষের সবথেকে গুরত্বপূর্ণ উইকেট শিকার। ওই এক আমাজন ডেলিভারি ম্যানেই কুপোকাত বাংলাদেশ।

মাত্র ৪টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলে সর্বোচ্চ ২৭ রানের ইনিংস খেলেছিলেন আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে। প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে নেমেই বাজিমাত। তবে কিছুদিন আগেই করোনা প্রকোপে নিজের পরিবার চালাতে যোগ দিয়েছিলেন অ্যামাজনের ডেলিভারি ম্যান হিসেবে। যেখানে বিভিন্ন মানুষের অর্ডারকৃত পণ্য বাসায় পৌঁছে দেয়াই ছিল গ্রিভসের কাজ।

৩১ বছর বয়সী এই ক্রিকেটারের জীবনের সংগ্রাম সামনে নিয়ে আনেন দলটির অধিনায়ক কাইল কোয়েটজার। স্কটিশদের স্বপ্নের শুরু এনে দেয়া গ্রিভস কিভাবে ক’দিন আগেও ছিলেন স্রেফই একজন পার্সেল ডেলিভারি ম্যান, তা বলতে গিয়ে আবেগী হয়েছেন, গর্ব করেছেন।

কোয়েটজার বলেন, ‘গ্রিভসকে নিয়ে আমি সত্যিই গর্বিত। সে অনেক ত্যাগ স্বীকার করেছে। খুব বেশিদিন আগের কথা নয় সে অ্যামাজনের পার্সেল বিতরণ করতো। এখন সে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছে।’

এমনকি দেশটির ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধও নন গ্রিভস, ‘গ্রিভস স্কটল্যান্ডের চুক্তিবদ্ধ খেলোয়াড় নন। সে পরিকল্পায় ছিলেন। সে পরিশ্রম করেছে এবং নিজেকে বিবেচনার জন্য রেখেছিলেন।’- স্কটিশ অধিনায়ক জানান।

আইসিসির সহযোগী দেশগুলোতে মানসম্পন্ন খেলোয়াড় আছে দাবি করে কোয়েটজার বলেন, ‘মাসখানেক আগে পেছনে ফিরে গেলে সে একটি ম্যাচও খেলেনি। কিন্তু দেখুন সে কি করেছে। এটা প্রমাণিত যে সহযোগী দেশগুলোর ক্রিকেটেও মানসম্পন্ন খেলোয়াড় আছে। এখন শুধু এটা দেখানোর জন্য তাদের প্লাটফর্ম দরকার।’


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: