মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে এসপি’র হস্তক্ষেপে থানায় মামলা! যশোরে চোরাই ইজিবাইকসহ আটক ৪ স্বাধীনতাবিরোধী চক্রই দেশের সাম্প্রদায়িক হামলার জন্য দায়ী: ইনু মানিকগঞ্জে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন চকরিয়ায় পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার ডিমলায় নিখোঁজের পাঁচদিন পর তিস্তা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার সাম্প্রদায়িক হামলা চালিয়ে রাজনৈতিক ফায়দার চেষ্টা বিএনপি’রঃ নানক বাংলাদেশকে ৫০০ মিলিয়ন ইয়েন অনুদান দিচ্ছে জাপান এ মাসে প্রবাসী আয় ১০০ কোটি ডলার ছাড়ালো জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ডের আবেদনের সময় বাড়লো ভোলাহাটে ভেজাল আইসক্রীম কারখানায় র‌্যাবের অভিযান ৫৯ বিজিবি’র শিয়ালমারা সীমান্তে অভিযান ॥ ফেন্সিডিলসহ আটক ১ ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১৯০ জন রোগী ভর্তি অপারেশন শেষে আইসিইউতে খালেদা জিয়া উমরাহ পালনে আর ১৪ দিনের অপেক্ষা নয় ভারতের কেরালা রাজ্যে বন্যায় প্রাণহানিতে মোমেনের শোক বহিস্কৃত নেতাকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন বিদ্যুৎ সম্পর্কিত সব মামলা দ্রুত নিষ্পত্তির সুপারিশ রৌমারীতে সার সংকটে কৃষক বিপাকে মেলান্দহে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত ২

ডিসেম্বরের মধ্যে ছয় কোটি টিকা পাওয়া যাবে: প্রধানমন্ত্রী

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন
ডিসেম্বরের মধ্যে ছয় কোটি টিকা পাওয়া যাবে: প্রধানমন্ত্রী

সিনোফার্ম থেকে পাওয়া সিডিউল অনুযায়ী ডিসেম্বরের মধ্যে ছয় কোটি টিকা পাওয়া যাবে বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিমাসে এক কোটি ডোজের বেশি টিকা পাওয়ার সুসংবাদও দেন তিনি।

বুধবার (১ সেপ্টম্বর) সংসদের বৈঠকে প্রশ্নোত্তরে সরকারি দলের সদস্য শহীদুজ্জামান সরকার-এর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এই তথ্য জানান। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী’র সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

শহীদুজ্জামান সরকার-এর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এই পর্যন্ত (৩০ আগস্ট) এক কোটি ৮২ লাখ ৮৯ হাজার ১৮ জনকে প্রথম ডোজ এবং ৭৮ লাখ ৪০ হাজার ১৬৯ জনকে দ্বিতীয় ডোজসহ দুই কোটি ৬১ লাখ ২৯ হাজার ১৮৭ ডোট টিকা দেওয়া সম্পন্ন হয়েছে। মজুদ রয়েছে এক কোটি ১৮ লাখ ৯৬ হাজার ৩৪৩ ডোজ। টিকা সংগ্রহ এবং বিনামূল্যে প্রদান কাজ চলমান রয়েছে।

তিনি বলেন, প্রতিমাসে যাতে এক কোটি ডোজের বেশি টিকা পাওয়া যায় তার ব্যবস্থা নেওয়া হয়েছে। সিনোফার্ম থেকে পাওয়া সিডিউল অনুযায়ী অক্টোবর মাস থেকে প্রতিমাসে দুই কোটি হিসাবে ডিসেম্বরের মধ্যে ছয় কোটি টিকা পাওয়া যাবে।

করোনা’র টিকা সংগ্রহে সরকারের পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, করোনা’র টিকা সংগ্রহে বিশ্বের সকল টিকা উৎপাদনকারী সংস্থার সংগেই যোগাযোগ স্থাপন করা হয়েছে। এরমধ্যে কেবল ভারতের সেরাম ইনিস্টিটিটিউ থেকে সাড়া মেলে এবং অগ্রিম টাকা দিয়ে তিন কোটি ডোজ টিকা সংগ্রহের চুক্তি করা হয়। অন্যান্য উৎপাদনকারী সংস্থা থেকে টিকা পাওয়ার বিষয়ে কোনো সাড়া মেলেনি। পরে কেবল চীনের সিনোফার্ম ও রাশিয়ার স্পুটনিক-ভি থেকে সাড়া পাওয়ার সংগে সংগে উদ্যোগ নেওয়া হয়। এর মধ্যে সিনোফার্মের সংগে চুক্তি হয়েছে এবং স্থানীয়ভাবে উৎপাদনের জন্য সমাঝোতা চুক্তিও হয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: