রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
ফরিদপুরের সালথায় ইমাম বাড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৬ দলের খেলোয়াড় তালিকা অবশেষে নগরীতে নামলো স্বস্তির বৃষ্টি সৌদি জোটের হামলা: ইয়েমেনে নিহত ১৬০ ডেঙ্গুতে চলতি বছর আক্রান্ত ২১ হাজার ২শ ছাড়াল প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিশু ডেঙ্গু আক্রান্ত ভারতের সাবেক প্রধানমন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজকে রাশিয়ার ধাওয়া টেকসই স্যানিটেশন লক্ষ্যমাত্রা অর্জনে সমন্বিত প্রয়াসের আহ্বান ‘সরকার সবার জন্য নিরাপদ স্যানিটেশন নিশ্চিত করতে বদ্ধপরিকর’ ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সাম্প্রদায়িক সংঘাতের চেষ্টায় আ.লীগের এজেন্টরা জড়িত: ফখরুল দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়: সাকি প্রচণ্ড তাপে পুড়ছে দেশের ১৮ অঞ্চল সকালে দলের সঙ্গে যোগ দিলেন সাকিব রুহিয়া থানা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে শহীদ মিনারের ভিত্তি প্রস্থর স্থাপন গাইবান্ধায় বিশ্ব খাদ্য দিবস পালিত অস্ত্রসহ একজনকে আটক করেছে র‌্যাব-৫

টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট পাওয়া কঠিন হলো টাইগারদের

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৫১ পূর্বাহ্ন
টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট পাওয়া কঠিন হলো টাইগারদের

টেস্ট চ্যাম্পিয়নশিপ-এর প্রথম সংস্করণে সাত ম্যাচের একটিতে ড্র করেছিলো বাংলাদেশ। শ্রীলংকা’র বিপক্ষে ওই ড্র’তে পেয়েছিলো ২০ পয়েন্ট। এক টেস্ট জিতে বাংলাদেশ-এর সামনে ৩০ পয়েন্ট পাওয়ার সুযোগ ছিলো। কিন্তু দ্বিতীয় সংস্করণে পয়েন্ট পাওয়া কঠিন হয়ে গেলো বাংলাদেশ-এর জন্য।

দ্বিতীয় সংস্করণে প্রতি ম্যাচ জয়ের জন্য ১২ করে পয়েন্ট পাবে দলগুলো। ড্র’র জন্য চারটি ও টাই ম্যাচের জন্য পাবে ছয় পয়েন্ট। এর আগে সিরিজ অনুযায়ী পয়েন্ট ছিলো। দুই টেস্টের সিরিজেও ছিলো ৬০ পয়েন্ট। আবার পাঁচ ম্যাচের ভারত-অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ড-অস্ট্রেলিয়া’র অ্যাসেজেও ছিলো ৬০ পয়েন্ট। ওই নিয়ম থাকছে না।

আইসিসি’র ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকতা জিওফ অ্যালারডাইস বলেন, ‘নতুন আসরের পয়েন্ট বণ্টন সহজ করার সুপারিশ করেছেন অনেকে। ক্রিকেট কমিটি বিষয়টি বিবেচনায় নিয়ে মানসম্মত পয়েন্ট সিস্টেম চালু করেছে।’

তিনি জানান, গত আসরের টেস্ট চ্যাম্পিয়নশিপ তাঁরা পরিকল্পনা অনুযায়ী শেষ করতে পারেননি। করোনার কারণে ম্যাচ খেলার ওপর নির্ভর করে শতাংশ হিসেবে করে ফাইনাল খেলা দল নির্ধারণ করতে হয়েছে। সামনে একই সমস্যায় যেন পড়তে না হয় সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: