বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোংলায় ইতালীয় ধর্মযাজক ফাদার মারিনো রিগনের মৃত্যুবার্ষিকী পালিত নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী মোংলায় নিজ কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক পিতা গ্রেফতার মাইক্রোবাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৫ জন আহত ‘রাজনৈতিক স্বার্থ হাসিলেই ধর্মকে ব্যবহার করে বিভাজন তৈরি’ টিকা নিবন্ধনে বয়সসীমা কমিয়ে ১৮ বছর নির্ধারণ মতলবে পানিতে ডুুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু তিস্তা ব্যারেজের ৫২টি গেট খুলে দিলো ভারত, রেড অ্যালার্ট জারি আখাউড়ায় নানা আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপিত দামেস্কে সেনা বাসে বোমা হামলায় নিহত ১৩ সাম্প্রদায়িক দাঙ্গা বাধিয়ে সরকার ফায়দা লুটতে চায়- আ স ম আবদুর রব বাংলাদেশকে ২১৪ কোটি টাকা দেবে যুক্তরাষ্ট্র এসকে সিনহাসহ ১১ জনের মামলার রায় বৃহস্পতিবার কলিন পাওয়েলের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক উড্ডয়নকালে আছড়ে পড়লো বিমান, বেঁচে গেছেন সবাই

টি-২০ তে প্রথমবার কিউই বধ টাইগারদের

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন
টি-২০ তে প্রথমবার কিউই বধ টাইগারদের

বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-২০ লড়াইয়ের চিত্রটা ছিলো একপেশে। বড় হারই ছিলো টাইগারদের নিয়তি। এবার গল্পটা ঘুরিয়ে দিলেন সাকিব-মুস্তাফিজরা। সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে তুলে নিলেন ৭ উইকেটের জয়। কিউইদের নিজেদের সর্বনিম্ন রানে অলআউটের লজ্জায় ডুবিয়ে মাহমুদুল্লাহরা প্রথমবার টি-২০ ফরম্যাটে পেলেন জয়।

এই ফরম্যাটে এর আগে নিউজিল্যান্ডের সঙ্গে ১০টি ম্যাচ খেললেও জয়ের স্বাদ পায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। আজ সেই আক্ষেপ ঘুচল। ইতিহাস রচনার দিনে সাকিবের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২৫ রান। মুস্তাফিজ নেন ৩ উইকেট।

টস জিতে ব্যাট করতে নেমে অনভিজ্ঞ নিউজিল্যান্ড ১৬.৫ ওভারে ৬০ রানে অলআউট হয়। টি-২০ ফরম্যাটে যা তাদের যৌথভাবে সর্বনিম্ন রান। এর আগে ২০১৪ বিশ্বকাপে চট্টগ্রামে ৬০ রানে শ্রীলংকা ধসিয়ে দিয়েছিলো তাঁদের।

ব্যাট হাতে নিউজিল্যান্ডের কেউ মুস্তাফিজ-সাকিব-নাসুম-এর বোলিং তোপের সামনে দাঁড়াতে পারেননি। শুরুর ৯ রানে ৪ উইকেট হারায় তাঁরা। অধিনায়ক টম ল্যাথাম ও হেনরি নিকোলস দলকে সংগ্রহ এনে দেওয়ার ভরসা দিলেও পারেননি। দু’জনই ১৮ করে রান করে ফিরে যান।

জবাব দিতে নেমে বাজে শুরু হয় বাংলাদেশেরও। দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস এক রান করে ফিরে যান। দলের হাল ধরেন সাকিব আল হাসান। তিনি ৩৩ বলে দুই চারে ২৫ রানের ইনিংস খেলে দলকে জয়ের পথে এগিয়ে দিয়ে সাজঘরে ফেরেন। বাকি পথটা মুশফিকুর রহিম ১৬ ও অধিনায়ক মাহমুদুল্লাহ ১৪ রান করে পাড়ি দেন।

চেনা উইকেট পেয়ে অস্ট্রেলিয়া সিরিজের মতো কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান জাদু দেখান। তিনি ২.৫ ওভারে ১৩ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। তাকে উইকেট নেওয়ার কাজটা সহজ করে দেন সাকিব-নাসুমরা। স্পিন ঘূর্ণি দিয়ে কিউইদের টপ অর্ডারের চার উইকেট দখলে নেন। সাকিব ৪ ওভারে ১০ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া সাইফউদ্দিন ও নাসুম আহমেদ ২ ওভার করে হাত ঘুরিয়ে যথাক্রমে সাত ও পাঁচ রান দিয়ে তুলে নেন দুটি করে উইকেট।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: