শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
চুনারুঘাটে ৬জন সাংবাদিকদের সম্মাননা পুরস্কার প্রদান দাগনভূঞায় ঝগড়া থামাতে গিয়ে প্রাণ গেল চাচার যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ নিহত শ্রীপুরে ৮ম শ্রেণির ছাত্রীকে অপহরণ! বিএনপির বিদেশে লবিস্ট নিয়োগের প্রমাণ আছে দুই বছরের জন্য জাতীয় সরকার দরকার: ডা. জাফরুল্লাহ মদ্যপ অবস্থায় পুলিশের সাথে অসদাচরণ, বন্ধুসহ থানায় স্পর্শিয়া বরিশালে স্ত্রী হত্যায় গ্রেফতার স্বামী সহ তিনজন কারাগারে বরিশালে বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্বোধন প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষা কার্যক্রম চলবে অনলাইনে বিরামপুরে ট্রাক্টরের ধাক্কায় প্রাণ গেল ডিশ লাইনম্যানের শেরপুরে বিনাচিকিৎসায় ৮ বছর ধরে ঘর বন্দি আঁখি র‌্যাবের কারণেই দেশে সন্ত্রাস কমেছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় শনাক্ত বেড়ে ১১৪৩৪, হার ২৮.৪৯% শিবগঞ্জে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় শনাক্ত শীতার্তদের মাঝে ভয়েস অব ঝিনাইগাতীর শীত বস্ত্র বিতরণ মতলব উত্তরে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ বাগাতিপাড়ায় রাতের আধারে ৯ বিঘা জমির গাছ কেটেছে দুর্বৃত্তরা শিক্ষামন্ত্রী ডাকে ঢাকায় যাচ্ছেন শাবি’র আন্দোলনের ৫শিক্ষার্থী কুড়িগ্রামে গাঁজার গাছসহ চাষী গ্রেফতার

টি-টোয়েন্টির পর ওয়ানডে দলের নেতৃত্বও হারালেন কোহলি

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৫:০১ পূর্বাহ্ন
টি-টোয়েন্টির পর ওয়ানডে দলের নেতৃত্বও হারালেন কোহলি

টি-টোয়েন্টির পর ভারতের ওয়ানডে দলের অধিনায়কত্ব পদেও আসীন হতে যাচ্ছেন রোহিত শর্মা। ফলে কয়েকদিনের ব্যবধানে সাদা বলের দুই ফরম্যাটেই নেতৃত্ব হারালেন বিরাট কোহলি। সবাইকে চমকে দিয়ে বুধবার এমনই এক বিজ্ঞপ্তি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বিজ্ঞপ্তিতে তারা জানায়, ‘সর্বভারতীয় নির্বাচক কমিটি রোহিত শর্মাকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে মনোনীত করেছে।’ জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে সিরিজ থেকে নিজের দায়িত্ব পালন শুরু করবেন রোহিত।

আসন্ন এই সফরে তিনটি করে টেস্ট ও ওয়ানডে খেলবে ভারত। সেই সঙ্গে একটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। রাহানেকে সরিয়ে সেই দলের সহ-অধিনায়ক করা হয়েছে রোহিতকে।

২০১৭ সালে ওয়ানডে দলের পূর্ণকালীন অধিনায়কত্ব পান কোহলি। তার অধিনায়কত্বে ভারত কোন শিরোপা জিততে না পারলেও পরিসংখ্যানটা দুর্দান্ত। অন্তত ৫০ ওয়ানডেতে নেতৃত্ব দেওয়া অধিনায়কদের মধ্যে সাফল্যের হারে চতুর্থ কোহলি। তার অধিনায়কত্বে ভারত ৯৫ ওয়ানডে খেলে ৬৫টিতেই জয় পেয়েছে।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: