শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:২১ অপরাহ্ন
শিরোনাম :
ঘানায় ভয়াবহ বিস্ফোরনে নিহত ১৭ দুই সপ্তাহের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী বিরামপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার দাঁড়িয়ে থাকা ট্রলিতে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী নিহত নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় নারী শ্রমিক নিহত পটুয়াখালীতে আনসার-ভিডিপি সদস্যদের বাই-সাইকেল বিতরন গৌরীপুরে বিধু ভূষণ দাস স্মরনে আওয়ামী লীগের শোকসভা অনুষ্ঠিত ব্যাংকের সর্বনিম্ন বেতন নির্ধারণ করে সার্কুলার জারি ইভ্যালি ইস্যুঃ হাইকোর্টে তাহসানের আগাম জামিন মানিকগঞ্জে বড়ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের মৃত্যুদন্ডাদেশ ফেনীতে প্রতারণায় সহায়তার অভিযোগে ৩ জনের কারাদন্ড জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট, আদালতে স্বীকারোক্তি মেহেরপুরে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামি আটক এখন থেকে রাতেও নৌযান চলবে ‘বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী ক্যানেলে’ মেসিকে বাদ দিয়েই আর্জেন্টিনা দল ঘোষণা আফগানিস্তানে চাকরি হারিয়েছে পাঁচ লাখের বেশি মানুষ আইপি টিভি-ইউটিউবে সংবাদ প্রচার নীতিমালা বিরোধী: তথ্যমন্ত্রী শেরপুরে রাস্তার পাশে বীর মুক্তিযোদ্ধার লাশ! পটুয়াখালীর দুমকিতে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন বোনকে উত্যক্তের প্রতিবাদ করায়, ভাইয়ের পা ভেঙে দিল বখাটে

টিএসসির কাওয়ালি কনসার্টে ছাত্রলীগের হামলা

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:২১ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে প্রশাসনের অনুমতি নিয়ে করা কাওয়ালি অনুষ্ঠানে আজ বুধবার সন্ধ্যায় হামলা চালিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তারা আয়োজকদের উপর হামলা করে এবং মঞ্চ ও চেয়ার ভাঙচুর করে।ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কাওয়ালি ব্যান্ড ‘সিলসিলা’ ও সাধারণ ছাত্রদের আয়োজনে সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত এটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আয়োজকদের অভিযোগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে নেতাকর্মীরা এ হামলা চালায়। এতে বেশ কয়েকজন আহত হয়েছে।

আয়োজকরা জানান, গত সপ্তাহে তারা এ অনুষ্ঠানের জন্য টিএসসির পরিচালক আকবর হোসেনের অনুমতি নিয়েছে। এরপর তাদের কার্যক্রম শুরু করে। আজ দিনের মধ্যে স্টেজেরসহ সব কাজ শুরু করার কথা ছিল। কিন্তু সাউন্ড সিস্টেমের দায়িত্বে থাকা তৈয়েব জানান, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন তাকে নিষেধ করেছেন। পরে তারা অন্য জায়গা থেকে সাউন্ড সিস্টেম ভাড়া করে আনে। এর আগেই সাদ্দাম হোসেনের অনুসারী বিভিন্ন হলের নেতাকর্মীরা এসে অনুষ্ঠানস্থলে হামলা শুরু করে।

এতে তাদের বেশ কয়েকজন আহত হন। আয়োজকদের অন্যতম ঢাবি শিক্ষার্থী হুজাইফা বলেন, আজকে আমরা কাজ শুরু করার আগে টিএসসির পরিচালক আকবর তাদের জানিয়েছেন সাদ্দাম হোসেন ফোন দিয়ে এ প্রোগ্রাম করতে নিষেধ করেছেন। তিনি আমাদের সাদ্দামের সঙ্গে কথা বলতে বলেন। পরে সাদ্দাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে দিয়েও অনুষ্ঠানটি না করতে চাপ প্রয়োগ করে। যদিও আমরা প্রোগ্রামটি করার চেষ্টা করি। সাদ্দাম হোসেন কোনভাবে প্রোগ্রামটি বাতিল করতে না পেরে তার অনুসারীদের দিয়ে হামলা করায়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সাদ্দাম হোসেন বলেন, ‘আমি এ বিষয়ে অবগত নই’। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, কারা হামলা চালিয়েছে জানি না। হামলাকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ঘটনার পর সন্ধ্যা ৭টার দিকে বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা ক্যাম্পাসে তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল বের করে। এসময় তারা ‘টিএসসিতে হামলা কেন, প্রশাসন জবাব চাই, প্রক্টর জবাব চাই’, ‘যে প্রক্টর হামলা চালায়, সে প্রক্টর চাই না, ছাত্রলীগের আস্তানা জ্বালিয়ে দাও পুড়িয়ে দাও’ ইত্যাদি স্লোগান দেন। ঘঠনাস্থল পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: