বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার জন্য ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ হারিয়ে যাওয়া টাকা উদ্ধারের পর প্রকৃত মালিককে প্রদান ডিমলায় শিশু ধর্ষণের ঘটনায় গ্রেফতার ২ কুড়িগ্রামের সোনাভরি নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার কাপাসিয়ায় আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন! অভিনেত্রী শিমুকে খুন করেন স্বামী, লাশ গুম করে বাল্যবন্ধু জাকার্তা নয়, ইন্দোনেশিয়ার নতুন রাজধানী ‘নুসানতারা’ ‘উন্নয়ন প্রকল্পের তদারকিতে ডিসিরাও থাকবেন’ রুপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্যদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় শিবগঞ্জে নবনিবার্চিত চেয়ারম্যানদের নিয়ে মাসিক সভা খুলনায় মাদক বিরোধী অভিযানে গ্রেফতার ৪ চাঁপাইনবাবগঞ্জে মাদকসহ গ্রেপ্তার ১ শিবগঞ্জের বিনোদপুর কলেজে নবীনবরণ অনুষ্ঠিত শেরপুরে বৃদ্ধার মাথা ফাটানো সেই নাতনি-পুত্রবধূ গ্রেফতার হিলিতে শীতের তীব্রতা বেড়েছে বইছে হিমেল বাতাস মুক্তিযোদ্ধা পরিবারের মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করুন : ডিসিদের প্রতি প্রধানমন্ত্রী অনুমতি না নিয়ে নিউজ করলে খুব খারাপ হবে! শ্রীবরদীতে বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্প জামালপুরে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেরি স্বল্পতার কারণে যানবাহনের দীর্ঘ সারি

টাকা নিয়ে গনির পালানোর ভিডিও রয়েছে দেহরক্ষীর হাতে

রিপোর্টারের নাম
প্রকাশের সময় : বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন
টাকা নিয়ে গনির পালানোর ভিডিও রয়েছে দেহরক্ষীর হাতে

আফগানিস্তানে তালেবান ক্ষমতায় এলে দেশটির মার্কিন মদদপুষ্ট প্রেসিডেন্ট আশরাফ গনি কোটি কোটি টাকা নিয়ে পালিয়ে যান বলে অভিযোগ ওঠে। বলা হয়, ১৫ আগস্ট দেশ ছাড়ার সময় ১৭ কোটি মার্কিন ডলার বা ১ হাজার ৪৪৫ কোটি টাকা নিয়ে গেছেন তিনি।

অভিযোগের ভিত্তিতে মার্কিন সরকারের একটি গোয়েন্দা সংস্থা আশরাফ গনির বিরুদ্ধে তদন্ত শুরু করে। এরই মধ্যে নতুন তথ্য সামনে আনলেন আশরাফ গনির দেহরক্ষী দলের প্রধান কর্মকর্তা। তার দাবি, বিপুল পরিমাণ টাকা নিয়ে আশরাফ গনির পালিয়ে যাওয়ার অভিযোগটি সত্য। এমনকি টাকা নিয়ে গনির পালানোর একটি ভিডিও ফুটেজও তার হাতে আছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন সোমবার (১১ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। এর দিন দুয়েক আগে পৃথক এক প্রতিবেদনে বিষয়টি প্রথম সামনে আনে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল।

ওসব প্রতিবেদনে বলা হয়েছে, আশরাফ গনি প্রেসিডেন্ট থাকাকালে তার দেহরক্ষী দলের প্রধান ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল পিরাজ আতা শরিফি। আর তিনিই জানিয়েছেন, তালেবানের অগ্রযাত্রার মুখে কাবুল ছেড়ে পালিয়ে যাওয়ার সময় বিপুল পরিমাণ অর্থবোঝাই বড় বড় ব্যাগ আশরাফ গনিকে নিয়ে যেতে দেখেছেন তিনি।

শুধু তাই-ই নয়, টাকা নিয়ে আশরাফ গনির পালানোর সময়কার একটি সিসিটিভি ভিডিও ফুটেজও তার হাতে। আফগানিস্তানেই আত্মগোপন করে থাকা আশরাফ গনির সাবেক এই দেহরক্ষীকে আটক করতে ১০ লাখ আফগানি পুরস্কার ঘোষণা করেছে তালেবান সরকার।

আত্মগোপন থেকেই ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল অনলাইনকে আতা শরিফি বলেন, ১৫ আগস্ট আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ে আমরা প্রেসিডেন্ট আশরাফ গনির আসার অপেক্ষায় ছিলাম। তারপর আমি একটি ফোনকল পেলাম; আমাকে বলতে বলা হলো যে- প্রতিরক্ষা মন্ত্রণালয়ে আসার পরিবর্তে প্রেসিডেন্ট বিমানবন্দরে গিয়েছেন। প্রতিরক্ষামন্ত্রীও পালিয়ে গেছেন।

ব্রিগেডিয়ার জেনারেল পিরাজ আতা শরিফি দাবি করেন, ‘প্রেসিডেন্ট প্যালেসের একটি সিসিটিভি ফুটেজ রেকর্ডিং আমার কাছে আছে। সেখানে দেখা যাচ্ছে- প্রেসিডেন্ট প্রাসাদ থেকে আশরাফ গনি পালানোর আগে আফগানিস্তানের কেন্দ্রীয় ব্যাংক ‘আফগান ব্যাংক’র এক কর্মকর্তা বিপুল পরিমাণ অর্থ নিয়ে সেখানে আসেন। সেখানে ছিল শত শত লাখ মার্কিন ডলার; প্রকৃতপক্ষে শত শত কোটি মার্কিন ডলার। বিপুল পরিমাণ টাকা বোঝাই এরকম ব্যাগ অনেকগুলো ছিল এবং সেগুলোর ওজনও ছিল অনেক বেশি।’


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: