বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
শরণখোলায় বর্ষনে দূর্ভোগ কাটেনি মানুষের চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শিবগঞ্জে সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ শিবগঞ্জে ১২ অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বীরনিবাস নির্মাণের কাজের উদ্বোধন সুন্দরগঞ্জে ক্রেতা সেজে মাদক ব্যবসায়ী গ্রেফতার সোনাগাজীতে তিন ফসলী জমি অধিগ্রহনের পাঁয়তারার প্রতিবাদ ভেঙে গেছে তিস্তার `রক্ষাকবচ`, ভয়াবহ বন্যার শংকা ফেতনা সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: তথ্যমন্ত্রী সোনারগাঁয়ে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ হাতীবান্ধায় তিস্তার পানি বৃদ্ধি ফ্লাড-বাইপাস ভেঙ্গে ভাটিতে ভয়াবহ বন্যা বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উদ্যাপিত বুকে পাঁ দিয়ে যুবক কে নির্যাতন করলেন ইউপি চেয়ারম্যান উলিপুরে তিস্তা নদীতে ডুবে এক ব্যক্তি নিখোঁজ ফরিদপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে বকশীগঞ্জে স্কুলছাত্রী ধর্ষনের অভিযোগে একজন আটক কাল পূর্বাচলে নবনির্মিত প্রদর্শনী কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোংলায় ইতালীয় ধর্মযাজক ফাদার মারিনো রিগনের মৃত্যুবার্ষিকী পালিত নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে সরকারের সিন্ডিকেট জড়িত: রিজভী মোংলায় নিজ কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ধর্ষক পিতা গ্রেফতার

ঝুঁকিপুর্ন ভবনে চলছে সাব-রেজিষ্ট্রার ও সেটেলমেন্ট অফিসের কার্যক্রম

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:৪৩ অপরাহ্ন
ঝুঁকিপুর্ন ভবনে চলছে সাব-রেজিষ্ট্রার ও সেটেলমেন্ট অফিসের কার্যক্রম

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায় জরাজীর্ণ ভবনে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করতে হচ্ছে সাব-রেজিষ্ট্রার ও সহকারী সেটেলমেন্ট অফিসের কার্যালয়ে কর্মরত কর্মকর্তা ও কর্মচারিদের। যে কোন সময় ঘটে যেতে পাড়ে বড় ধরনের দুর্ঘটনা। এ নিয়ে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সেবা নিতে আসা লোক জনকে বিরুপ মন্তব্য করতে দেখা গেছে। ভূমি রেজিষ্ট্রেশন করতে আসা উপজেলার সদর ইউনিয়নের কানুরাম গ্রমের মকবুল হোসেন বলেন আমার জানা মতে সাব-রেজিষ্ট্রী অফিসের মাধ্যমে সরকার প্রতি বছর কয়েক শত কোটি টাকা রাজস্ব আয় করে থাকেন। কিন্তু অফিস ভবনের যে অবস্থা তাতে করে বড় ধরনের দুর্ঘটনা ঘটলেও অবাক হওয়ার কিছু থাকবেনা।

সুত্র জানায় ১৯৯১ ইং সালে উপজেলা পরিষদ বিলুপ্ত হলে তৎকালীন মুন্সেফি আদালত ভবন (বর্তমানে সহকারী জজ আদালত ভবন) গুলো জেলা সদরে স্থানন্তরিত হলে সরকারি আদেশে ঐ আদালত ভবন গুলোকে গুলোকে সাব-রেজিষ্ট্রারের কার্যালয় হিসেবে ব্যবহারের জন্য নির্দেশনা দেওয়া হয় এই ধারাবাহিকতায় রাজররহাট উপজেলা পরিষদ চত্তরে অবস্থিত আদালত ভবন টিতে সাব-রেজিষ্ট্রারের কার্যালয় ও সহকারী সেটেলমেন্ট অফিসারের কার্যালয় হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। ভবনটি ঘুরে দেখা যায় দীর্ঘ দিন এটার কোন সংস্কার করা হয় নাই ফলে দেয়াল ড্যাম হয়ে প্লাস্টার খসে পড়ছে, কোথাও কোথাও ছাদের প্লাষ্টার খসে গর্ত সৃষ্টি হয়েছে। এমন কি রুমের ভিতর পানি জমে আছে। সামান্য বৃষ্টিতে পানি চুয়ে নষ্ট হয়ে যাচ্ছে আসবাব পত্র। রেকর্ড রুমে বক্ষিত বালাম বহি, গুরুত্ব পূর্ণ নথি পত্র পলিথিনে মুড়িয়ে কোন রকমে রক্ষাকরার চেষ্টা করা হয়েছে। যেকোন সময় ব্যার্থ হয়ে যেতে পারে সব চেষ্টা। ভবনটি হয়ে পড়েছে ঝুকিপূর্ণ।

সহকারী সেটেলমেন্ট অফিসারের কার্যালয়ে দায়িত্ব প্রাপ্ত ভারপ্রাপ্ত পেশকার আমিনুল হক জানান সাামান্য বৃষ্টি হলেই ছাদ চুয়ে পানি পড়ে রুমের ভিতর পানি জমে আসবাব ও ফাইল পত্র নষ্ট হয়ে যাচ্ছে উর্দ্ধতন কতৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অবগত করেছি। এ বিষয়ে দায়িত্ব প্রাপ্ত সাব-রেজিষ্ট্রার রায়হান হাবীব জানান প্রকৃত অবস্থা উল্লেখ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কতৃপক্ষকে অবহিত করেছি।


অন্যান্য সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: